চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

মিতু হত্যা: চার দিনের রিমান্ডে সাকু

নিজস্ব প্রতিবেদক

১৩ মে, ২০২১ | ৬:০৯ অপরাহ্ণ

মাহমুদা খানম মিতু হত্যা মামলার আসামি নিখোঁজ কামরুল সিকদার ওরফে মুছার বড় ভাই সাইদুল ইসলাম সিকদার ওরফে সাকুকে জিজ্ঞাসাবাদ করতে চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

বৃহস্পতিবার (১৩ মে) বিকেল পৌনে চারটায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)’র আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে এই আদেশ দেন চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন। 

এর আগে বুধবার রাতে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার রানীরহাট এলাকা থেকে গ্রেপ্তার করা হয় সাইদুলকে। মাহমুদার বাবার করা হত্যা মামলায় সাইদুলকে আসামি করা হয়েছে। গ্রেপ্তারের পর তাকে পিবিআইয়ের কাছে হস্তান্তর করা হয়। 

বিয়ষটি নিশ্চিত করেন নগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দিন আহমেদ। তিনি বলেন, আসামি সাইদুলকে জিজ্ঞাসাবাদ করতে পিবিআই সাত দিনের রিমান্ডের আবেদন করে। শুনানি শেষে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

তিনি আরও বলেন, আলোচিত এই হত্যাকাণ্ডের মূল সন্দেহভাজনদের একজন কামরুল ইসলাম শিকদার ওরফে মুসা দীর্ঘদিন ধরে নিখোঁজ। তারই ভাই সাইদুল ইসলাম শিকদার। মিতু হত্যার পর তার স্বামী সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার যে মামলা করেছিলেন, সেই মামলার তদন্তে এই দুই ভাইয়ের নাম এসেছিল। সাইদুল গ্রেপ্তার হয়ে পরে জামিনে মুক্তি পান।

আসামি সাইদুলকে জিজ্ঞাসাবাদ করতে আদালত আদেশ দিয়েছেন মন্তব্য করে মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই চট্টগ্রামের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা বলেন, মাহমুদা হত্যার বিষয়ে তার কাছে তথ্য জানার চেষ্টা রয়েছে। ঘটনায় অংশ নেওয়া মুছার ভাই তিনি। পলাতক মুছার বিষয়ে তার কাছে জানতে চাওয়া হবে।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট