চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

‘ইসরাইলি সন্ত্রাস বন্ধে পদক্ষেপ নিতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান’

পূর্বকোণ ডেস্ক

১৩ মে, ২০২১ | ৩:৩৭ অপরাহ্ণ

মসজিদুল আকসায় ও ফিলিস্তিনী জনবসতিতে নিরীহ মুসলমানদের উপর ইসরাইলী সেনাদের হামলার  নিন্দা জানিয়ে অবিলম্বে নির্যাতন বন্ধ এবং দখলদারিত্ব অবসানে কার্যকর পদক্ষেপ নিতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী।  আজ বৃহস্পতিবার (১৩ মে) দুপুরে এক বিবৃতিতে তিনি  এই আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, গাজার স্বাস্থ্যমন্ত্রণালয়ের দেয়া তথ্যমতে রবিবার সন্ধ্যা থেকে বুধবার সন্ধ্যা পর্যন্ত ইসরাইলী বাহিনীর নারকীয় তান্ডবে শহীদ ফিলিস্তিনির সংখ্যা বেড়ে ৫৩ জনে পৌঁছেছে। আহত হয়েছেন তিনশ’র বেশি ফিলিস্তিনি। শহীদদের মধ্যে ১৪ শিশু ও ৩ জন নারীও রয়েছেন।  এ ধরনের হামলা চালিয়ে ইসরাইল সুস্পষ্টভাবে আন্তর্জাতিক আইন ও চুক্তি ভঙ্গ করছে এবং একইসাথে চরমভাবে মানবাধিকার লঙ্ঘন করে চলেছে। অথচ জাতিসংঘসহ ওআইসি, আরব দেশসমূহ ও আন্তর্জাতিক সম্প্রদায় লোকদেখানো কিছু বুলি আওড়ানো ছাড়া ইসরাইলী সন্ত্রাস থেকে ফিলিস্তিনীদের রক্ষায় কার্যকর কিছুই করছে না। কার্যত তারা অবৈধ রাষ্ট্র ইসরাইলের সন্ত্রাসী কর্মকাণ্ডকে নীরবে সমর্থন দিয়ে যাচ্ছে।

আল্লামা বাবুনগরী বলেন, ফিলিস্তিনিদের স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার সুযোগ ক্রমেই হাওয়ায় মিলিয়ে যাচ্ছে। বিপরীতে ইসরাইলের নিয়ন্ত্রণ আরো নিরঙ্কুশ হচ্ছে। আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে প্রতিদিন নতুন নতুন ফিলিস্তিনী এলাকা দখলে নিচ্ছে ইসরাইল। তাদের নিজ এলাকা থেকে বিতাড়িত করে গড়ে তোলা হচ্ছে নতুন নতুন ইহুদি বসতি। ফিলিস্তিনিরা রক্ত ঝরিয়ে প্রতিবাদ করছেন বটে। কিন্তু সন্ত্রাসী কায়দায় সেই প্রতিবাদ দমন করছে ইসরাইল। যখন বেআইনিভাবে ইসরাইল এসব করছে, তখন তা রুখার কেউ নেই। ফিলিস্তিনিদের উৎখাতের বিরুদ্ধে জোরালো কোনো আওয়াজ বিশ্বপর্যায় থেকে নেই। এজন্য তিনি জাতিসংঘ, ওআইসিসহ বিশ্ব মুসলিম ও বিশ্ব সম্প্রদায়কে জরুরিভিত্তিতে কার্যকর পদক্ষেপ নেওয়ার জোর আহ্বান জানান।

পূর্বকোণ /আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট