চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ইপিজেড থেকে ‘শীর্ষ চাঁদাবাজ’ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

১২ মে, ২০২১ | ৮:২০ অপরাহ্ণ

চট্টগ্রামের ইপিজেড থানা থেকে সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের মূল হোতা সুলতান আহম্মদকে (৪৫) চাঁদাবাজির অর্থসহ হাতেনাতে আটক করেছে র‌্যাব-৭।

মঙ্গলবার (১১ মে) রাত সাড়ে ৯টায় দক্ষিণ হালিশহর সিমেন্ট ক্রসিং এলাকার একটি দোকান থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

পূর্বকোণকে তিনি জানান, মো. সুলতান আহম্মদ ফ্রি পোর্ট, হালিশহর, কলসী দিঘির পাড়, সিমেন্ট ক্রসিং, মাইলের মাথা এলাকার একজন শীর্ষ চাঁদাবাজ। তার নেতৃত্বে চাঁদাবাজ চক্রটি বিভিন্ন দোকান, ফুটপাত এবং পরিবহন সেক্টর থেকে বেশ কিছুদিন ধরে চাঁদাবাজি করে আসছিল। চাঁদার টাকা দিতে না পারলে সুলতান ও তার বাহিনী দোকানদারদের দোকান থেকে বের করে দিয়ে তালা ঝুলিয়ে দিত। পরিবহন সেক্টরের মাইক্রোবাস, সিএনজি এবং ইজি বাইক চালকদের নিকট থেকে সে মাসিক ভিত্তিতে চাঁদা আদায় করত।

র‌্যাবের অনুসন্ধানে এসব তথ্য বেরিয়ে আসার পর গতকাল দক্ষিণ হালিশহর সিমেন্ট ক্রসিং এলাকার একটি দোকানে অভিযান চালিয়ে মো. নূরনবী নামে এক ব্যক্তির কাছ থেকে চাঁদা নেয়ার সময় সুলতানকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় গ্রেপ্তার সুলতানের বিরুদ্ধে একটি মামলা রুজু করা হয়েছে।

উল্লেখ্য, তার নামে ইপিজেড থানায় ১টি মাদক মামলা ও ১টি চাঁদাবাজির মামলা রয়েছে।

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট