চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ঈদ মার্কেটে উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক

১২ মে, ২০২১ | ১২:০২ অপরাহ্ণ

রমজানের শেষ দিকে এসে যখন রাস্তাঘাট ফাঁকা হওয়ার কথা, ঠিক সেসময়ে নগরীতে যানজটে নাকাল নগরবাসী। লকডাউনের মধ্যেও গতকাল দিনভর বিক্ষিপ্তভাবে নগরীর বিভিন্ন স্থানে যানজট ছিল। বিকেলের পর সেই যানজট তীব্র আকার ধারণ করে। প্রায় সব সড়কের চিত্রই ছিল এমন।

নানা উপায়ে কিছু মানুষ ঈদ করতে শহর ছাড়ছে। তবে সেটি যে খুব বেশি তেমনটি নয়। মূলতঃ নগরবাসীর একটি অংশ শেষ সময়ের ঈদের কেনাকাটার জন্য মার্কেটমুখী হওয়ায় নগরীতে যানজট পরিস্থিতির সৃষ্টি হয়েছে। গতকাল মঙ্গলবার নগরীর অভিজাত শপিং মল থেকে শুরু করে ফুটপাত সবখানেই ছিল ক্রেতার বেসামাল ভিড়। বড় বড় মার্কেটে ক্রেতার খরা রোজার শেষ দিকে এসে  কেটে গেছে। এসময় দেখা যায়, শপিং করতে আসা অনেক ক্রেতার মুখে মাস্ক নেই। সেইসাথে সামাজিক দূরত্ব বা শারীরিক দূরত্বের কথাও মানা হচ্ছে না। অন্যদিকে, নগরীর বিভিন্ন স্থানে যানজটে আটকা পড়ে কর্মমুখী মানুষকে চরম ভোগান্তি পোহাতে হয়েছে। যানজটে আটকে থাকতে হয়েছে দীর্ঘক্ষণ।

নগরীর রিয়াজউদ্দিন বাজার, তামাকুমন্ডি লেন, নিউমার্কেট, জহুর হকার মার্কেট, সানমার, ইউনুসকো সিটি ও ফিনলেসহ নগরীর সবগুলো মার্কেটে ছিল উপচে পড়া ভিড়। বিভিন্ন মার্কেটের প্রসাধনী ও গয়নার দোকানেও উপচে পড়া ভিড় দেখা গেছে। পোশাকের সঙ্গে মিলিয়ে তরুণীরা গয়না কিনছেন। অন্যদিকে, টুপি, জায়নামাজ, আতরও বেশ ভালো বিক্রি হচ্ছে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট