চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

জাতীয় অধ্যাপক নিয়োগ পাওয়ায় ড. সিরাজুদ্দীনকে শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক

১১ মে, ২০২১ | ১০:২৪ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ইমেরিটাস অধ্যাপক ড. আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীনকে জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ দেয়ায় অভিনন্দন জানিয়েছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

মঙ্গলবার (১১ মে) এক শুভেচ্ছা বার্তায় সিআইইউ উপাচার্য বলেন, সরকার একজন যোগ্য, আলোকিত শিক্ষাবিদ ও কীর্তিমান বাঙালিকে ‘জাতীয় অধ্যাপক’ হিসেবে স্বীকৃতি দিয়ে এদেশের গুণী মানুষকে তার কর্মে সম্মানিত করার যে উদ্যোগ গ্রহণ করেছেন তা নিঃসন্দেহে প্রশংসারযোগ্য।

‘বর্ষীয়ান ইতিহাসবিদ অধ্যাপক ড. আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীনের এই সম্মানে একজন শিক্ষাবিদ হিসেবে আমি গর্বিত। তার পাহাড়সম জ্ঞানের ভাণ্ডার, চিন্তার প্রসারতা আর নানান সৃষ্টিশীলতা আগামীদিনে সমাজ পরিবর্তনে বড় ভূমিকা রাখবে- এমনটা প্রত্যাশা আমার।’

প্রসঙ্গত গত ৬ মে অধ্যাপক ড. আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীনসহ দেশের বিশিষ্ট ৩ জন ব্যক্তিকে জাতীয় অধ্যাপক হিসেবে নিয়োগ দেওয়ার প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীনের বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়নে। ১৯৩৭ সালের ১ ডিসেম্বর জন্মগ্রহণ করেন তিনি। ১৯৬৯ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগে শিক্ষক হিসেবে যোগ দেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অষ্টম উপাচার্য হিসাবে দায়িত্ব পালন করেন।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট