চট্টগ্রাম সোমবার, ২১ জুন, ২০২১

১০ মে, ২০২১ | ১:৫২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক 

চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের সঙ্গে শীর্ষ তিন নগর নেতার বৈঠক

করোনা মহামারীর কারণে আবারো চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। গত ১১ এপ্রিল চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে সম্মেলন হওয়ার কথা ছিল। মহামারীর কারণে তারিখ পরিবর্তন করে আগামী ২৯ মে করা হয়। কিন্তু সম্মেলনে এবার বাগড়া দিতে যাচ্ছে করোনা।

এ নিয়ে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে ঢাকায় বৈঠক করেছেন নগর স্বেচ্ছাসেবক লীগের শীর্ষ তিন নেতা।

জানতে চাইলে সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব সালাউদ্দিন আহমদ পূর্বকোণকে বলেন, সম্মেলন করার জন্য তারা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছেন। নির্ধারিত তারিখেই সম্মেলন করার জন্য প্রস্তুত আছেন। করোনা মহামারীর কারণে আগামী ২৯ মে সম্মেলন নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। বিষয়টি নিয়ে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দের সাথে আলাপ হয়েছে। তারা মতামত জানতে চেয়েছে। তিনি বলেন, ‘আমরা তাদেরকে জানিয়েছি, আমরা পদ আঁকড়ে রাখতে চাই না। নতুন নেতৃত্ব আসুক এবং ত্যাগী ও যোগ্যরাই আসুক। তবে মহামারীর কারণে যদি সম্মেলন করা না যায়, তাহলে সমস্যার সমাধান কিভাবে হবে তা নিয়ে দায়িত্বশীলদের একটি ফর্মূলা তৈরির অনুরোধ জানানো হয়েছে।

সভাপতি-সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদের জন্য নানাভাবে চেষ্টা তদবির করছেন ছাত্রলীগের একাধিক সাবেক নেতা। আবার স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন থানা পর্যায়ে সাংগঠনিকভাবে সক্রিয় অনেক নেতাও গুরুত্বপূর্ণ পদের জন্য জোর লবিং করছেন। এসব নেতাদের মধ্যে রয়েছে সরকারি কমার্স কলেজ ছাত্রলীগের সাবেক নেতা হেলাল উদ্দিন, কাউন্সিলর আবুল হাসনাত বেলাল, দেবাশীষ নাথ দেবু, জাবেদুল আজম মাসুদ, আনোয়ারুল ইসলাম বাপ্পী, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য দেবাশীষ আচার্য, বেসরকারি কারা পরিদর্শক আজিজুর রহমান আজিজ, এমইএস কলেজ ছাত্রলীগ নেতা মো. ইলিয়াছ উদ্দিন, মিনহাজুল আবেদীন সায়েম, ফয়সাল বাপ্পী, এডভোকেট তসলিম উদ্দিন, মুহাম্মদ জসিম উদ্দিন, মনোয়ার জাহান মনি, দেলোয়ার হোসেন ফরহাদ, সামশেদ খোকন, পংকজ রায়।

উল্লেখ্য, নগর স্বেচ্ছাবেক লীগ সূত্র জানায়, তাদের সম্মেলন প্রস্তুতি কমিটি করা হয়েছে ৫০১ সদস্যের। এখানে ১৪ টি উপ-কমিটি করা হয়েছে। দীর্ঘ দুই দশক পর কমিটি হচ্ছে তাই নেতাকর্মীদের মাঝে উচ্ছ্বাস কাজ করছে। সম্মেলন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতাকর্মীরা পোস্ট দিচ্ছে। সম্মেলনকে ঘিরে এক ধরনের আমেজ তৈরি হয়েছে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 910 People

সম্পর্কিত পোস্ট