চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সাতকানিয়ায় সাতদিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে না ফেরার দেশে জিয়াবুল

নিজস্ব সংবাদদাতা সাতকানিয়া

২৯ জুন, ২০১৯ | ২:২৮ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় মসজিদের পুকুরের মাছ চুরির প্রতিবাদ করায় যুবলীগ কর্মী বন্ধুর বাটামের আঘাতে গুরুতর আহত অপর যুবলীগ কর্মী আইসিইউতে চিকিৎসাধীন থাকার ৭দিন পর অবশেষে মারা গেছেন। নিহত যুবলীগ কর্মী হলেন, মো. জিয়াবুল হক (৩০)। গতকাল শুক্রবার সকালে চমেক হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ২১ জুন বিকালে সাতকানিয়া সদর ইউনিয়নের ২নং ওয়ার্ড করইয়ানগর এলাকায় যুবলীগ কর্মী বন্ধু মো. জসিমের বাটামের আঘাতে গুরুতর আহত হয় জিয়াবুল। নিহত জিয়াবুল হক সদর ইউনিয়নের ২নং ওয়ার্ড করইয়ানগর নুর পাড়ার আবদুছ ছবুরের ছেলে। জিয়াবুল ও জসিম উভয়েই সাতকানিয়া সদর ইউনিয়নের ২নং ওয়ার্ড যুবলীগের কর্মী। জসিম চট্টগ্রাম শহরের কাপড়ের দোকানে চাকরি করে।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, গত ২০ জুন রাতে করইয়ানগর এলাকার একটি মসজিদের পুকুর থেকে মাছ চুরির ঘটনা ঘটে। স্থানীয় লোকজন মাছ চুরির জন্য করইয়ানগরের সুরতির বর বাড়ির রিকশাা চালক নুরুল ইসলামের পুত্র জসিম উদ্দিনকে সন্দেহ করে। চুরির ঘটনায় জসিম জড়িত থাকার বিষয়টি জিয়াবুলও অবগত হয়।
এদিকে, মাছ চুরির ঘটনার পরের দিন (২১জুন) বিকালে ঠাকুর দিঘির পশ্চিম পার্শ্বে নেজাম উদ্দিনের চায়ের দোকানে যুবলীগ কর্মী জিয়াবুল হোসেন ও জসীম উদ্দিনসহ কয়েকজন বন্ধু মিলে আড্ডা দিচ্ছিল। তখন দোকানে এলাকার কিছু লোকজনও উপস্থিত ছিল। দোকানে উপস্থিত লোকজনের মধ্যে কেউ একজন আগের দিন রাতে মসজিদের পুকুরের মাছ চুরির বিষয়টি নিয়ে আলোচনা শুরু করেন। যুবলীগ কর্মী জিয়াবুল হোসেনও মাছ চুরির বিষয়ে কথা বলেন এবং এ ঘটনায় জসিম জড়িত থাকার কথা জানান। এ সময় জসিম এবং জিয়াবুলের মধ্যে তর্কাতর্কির ঘটনা ঘটে। পরে জসিমকে দোকানে থাকা লোকজন ধরে পার্শ্ববর্তী একটি দোকানে ঢুকিয়ে তালাবদ্ধ করে দেয়। কিছুক্ষণ পর জসিম ওই দোকানের পেছন দিকে বের হয়ে লাঠির বাটাম নিয়ে জিয়াবুলকে মাথায় আঘাত করলে জিয়াবুল মাঠিতে লুটিয়ে পড়ে। পরে আরও কয়েকটি আঘাত করা হয় বাটাম দিয়ে। তখন জসিম দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে উপস্থিত লোকজন গুরুতর আহত অবস্থায় জিয়াবুলকে উদ্ধার করে প্রথমে লোহাগাড়ার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যায়। পরবর্তীতে অবস্থার অবনতি হলে তাকে চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে গত এক সপ্তাহ ধরে আইসিইউ’তে চিকিৎসাধীন থাকা অবস্থায় গতকাল (শুক্রবার) সকালে জিয়াবুল মারা যায়।
নিহত জিয়াবুল হোসেনের বাবা আবদুছ ছবুর বলেন, মাছ চুরির প্রতিবাদ করতে গিয়ে আমার ছেলেকে জীবন দিতে হলো। আমি কিছু বুঝিনা, আমার ছেলে হত্যার সুষ্ঠু বিচার দাবী করছি।
সাতকানিয়া থানার ওসি মো. সফিউল কবীর বলেন, মূলত মাছ চুরির প্রতিবাদ করায় ক্ষীপ্ত হয়ে জসিম জিয়াবুলকে বাটাম দিয়ে মাথায় আঘাত করেছে। ঘটনার পর দিন জসিমের বিরুদ্ধে মামলা করেছে জিয়াবুলের পিতা বাদি হয়ে। ঘটনার পর থেকে জসিমসহ তার পরিবারের সদস্যরা পলাতক রয়েছে। তাদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট