চট্টগ্রাম শুক্রবার, ২৫ জুন, ২০২১

৯ মে, ২০২১ | ৩:০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রেলের কোটি টাকা আত্মসাৎ: ৩ সদস্যের তদন্ত কমিটি

রেলওয়ে পূর্বাঞ্চলের জুনিয়র হিসাব কর্মকর্তা ফয়সাল মাহমুদের বিরুদ্ধে উঠা রেলওয়ের বিভাগীয় একাউন্ট থেকে কোটি টাকার বেশি সরিয়ে নেওয়ায় অভিযোগ তদন্তে ৩ সদস্যের কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ।

৩ সদস্যের তদন্ত কমিটিতে রয়েছেন- রেলওয়ে পূর্বাঞ্চলের ডিএফএ (অর্থ) ফারজানা উম্মে খানম, ডিএফএ (বুকস এন্ড একাউন্টস) আব্দুল আওয়াল এবং টেকনিক্যাল সাপোর্ট অফিসার আব্দুল আল আসিফ। 

রবিবার (৯ এপ্রিল) দুপুরে রেলওয়ে পূর্বাঞ্চলের অর্থ উপদেষ্টা এবং প্রধান হিসাব অধিকর্তা কামরুন নাহার দৈনিক পূর্বকোণকে এই তথ্য জানান। কমিটিকে আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

কামরুন নাহার বলেন, ওই কর্মকর্তা কীভাবে, কোন প্রক্রিয়ায় এতো টাকা সরিয়ে ফেললেন, আমাদের সিস্টেমের কোনো ত্রুটি আছে কি না- তা খুঁজে বের করতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৩ কার্যদিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

শনিবার রাতে রেলওয়ে পূর্বাঞ্চলের জুনিয়র হিসাব কর্মকর্তা ফয়সাল মাহমুদ জালিয়াতির মাধ্যমে রেলওয়ে পূর্বাঞ্চলের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের একাউন্ট থেকে কোটি টাকার বেশি সরিয়ে নিয়েছেন বলে প্রমাণ পায় রেলওয়ে কর্তৃপক্ষ। পরে রাতেই তাকে আরএনবি আটক করে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 241 People

সম্পর্কিত পোস্ট