চট্টগ্রাম শুক্রবার, ২৫ জুন, ২০২১

৯ মে, ২০২১ | ১২:২৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রেলের হিসাব বিভাগ থেকে আড়াই কোটি টাকা আত্মসাৎ!

পূর্বাঞ্চল রেলের হিসাব বিভাগ থেকে আড়াই কোটি টাকা সরানোর অভিযোগে ওই বিভাগে কর্মরত জুনিয়র অডিটর ফয়সাল মাহবুবকে আটক করেছে রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)।

শনিবার (৮ মে) রাতে তাকে আটক করা হয়েছে। ধারণা করা হচ্ছে হিসাব বিভাগের সফটওয়্যারের পাসওয়ার্ড জালিয়াতি করে ফয়সাল রেলের আড়াই কোটি টাকা হাতিয়ে নিয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছে হিসাব বিভাগের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

নাম প্রকাশে অনিচ্ছুক বিভাগের একজন কর্মকর্তা জানান, ফয়সাল মাহবুব হিসাবে বিভাগের জুনিয়র অডিটর হিসাবে কর্মরত আছেন। রেলের হিসাব বিভাগের যাবতীয় হিসাব সুনির্দিষ্ট সফটওয়ারের মাধ্যমে সম্পন্ন হয়। শুক্রবার দেখা যায় সরকারি অর্থের কয়েক কোটি টাকা কম দেখা যাচ্ছে। পরে তদন্ত করে দেখা যায় পাসওয়ার্ড জালিয়াতি করে টাকাগুলো সরিয়ে নিয়েছেন ফয়সাল।

উক্ত কর্মকর্তা জানান, আসলে কত টাকা সরানো হয়েছে তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যাচ্ছে না। আমরা হিসাব করে দেখছি। তবে ধারণা করা হচ্ছে, খোয়া যাওয়া অর্থের পরিমাণ প্রায় আড়াই কোটি টাকা। ফয়সালের অর্থ আত্মসাতের বিষয়টি প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তাকে আরএনবির হাতে সোপর্দ করা হয়েছে গত শনিবার রাতে।

রেলওয়ে নিরাপত্তা বাহিনী চট্টগ্রামের কমান্ড্যান্ড মো. শফিকুল ইসলাম জানান, বিপুল পরিমাণ অর্থ আত্মসাতের অভিযোগে জুনিয়র অডিটর ফয়সালকে আমরা আটক করেছি। প্রাথমিকভাবে অর্থ আত্মসাতের বিষয়টি শনাক্ত হয়েছে। কত টাকা সরিযেছে তা তদন্ত করা হচ্ছে।
এ ব্যাপারে জানতে রেলের অতিরিক্ত ফ্যাইন্যান্স উপদেষ্টার সাথে রাত সাড়ে ১১টার সময় মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, এ ব্যাপারে আমি কিছুই জানিনা। খবর নিয়ে জানাতে হবে।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 846 People

সম্পর্কিত পোস্ট