চট্টগ্রাম শুক্রবার, ২৫ জুন, ২০২১

৮ মে, ২০২১ | ১১:২০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

কাল মেট্রোরেলের দ্বিতীয় চালান আসছে

মেট্রোরেলের দ্বিতীয় চালান নিয়ে রবিবার (৯ মে) মোংলা বন্দরে আসছে রেলিজ পতকাবাহী বিদেশি জাহাজ ‘এম ভি ওশান গ্রেস’। জাপানের কোবে বন্দর থেকে এবারও ছয়টি কোচ নিয়ে মোংলা বন্দরের জেটিতে ভিড়বে এই জাহাজটি।

বিদেশি ওই জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিমশিপ কোম্পানি লিমিটেডের জেনারেল ম্যানেজার মো. ওহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আরও বলেন, এবারও মেট্রোরেলের ছয়টি কোচের ৪৮টি প্যাকেজ আসবে। যার ওজন ২৬৭ মেট্রিক টন।

এর আগে গত ৩১ মার্চ মেট্রোরেলের প্রথম চালান নিয়ে মোংলা বন্দরে নোঙর করে ‘এসপিএম ব্যাংকক’ নামের একটি জাহাজ। ওই সময় বন্দরে খালাস হওয়া ছয়টি বগিই এরই মধ্যে নদীপথে ঢাকার উত্তরার দিয়াবাড়িতে স্থাপিত মেট্রোরেলের ওয়ার্কশপে পৌঁছে গেছে বলে জানা গেছে।

রেলওয়ের এ কোচগুলো জাপানের কাওয়াসাকি-মিতসুবিশি কনসোর্টিয়াম কোম্পানি লিমিটেড তৈরি করেছে বলে জানা গেছে। আর বাংলাদেশে এই কোচ আমদানিকারক প্রতিষ্ঠান হলো ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা বলেন, ‘রবিবার মোংলা বন্দরে মেট্রোরেলের বগি নিয়ে আসা এটিই হবে দ্বিতীয় চালান। পর্যায়ক্রমে ২০২২ সালের মধ্যে ২৪টি জাহাজে করে মেট্রোরেলের আরও ১৪৪টি বগি এ বন্দর দিয়ে খালাস হবে।’

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 139 People

সম্পর্কিত পোস্ট