চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

টেকনাফে ও উখিয়ায় বন্দুকযুদ্ধে দুই ভাইসহ নিহত ৩

নিজস্ব সংবাদদাতা ,টেকনাফ ও উখিয়া

২৯ জুন, ২০১৯ | ২:০৯ পূর্বাহ্ণ

কক্সবাজারে বন্দুকযুদ্ধে টেকনাফে দুই সহোদর ও উখিয়ায় ১ রেহিঙ্গা নিহত হয়েছে। টেকনাফের হ্নীলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই সহোদর নিহত হয়। গতকাল শুক্রবার ভোরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে দু’টি দেশীয় বন্দুক, সাত রাউন্ড কার্তুজ ও ১২ রাউন্ড খালি খোসা, দু’টি কিরিচ ও দু’টি চাকু উদ্ধার করা হয়। নিহতরা হলেন হ্নীলা পশ্চিম সিকদার পাড়ার (ম-লপাড়া) মৃত মাহমুদুর রহমান প্রকাশের (বাইট্টা মাদু) ছেলে হাত কাটা আব্দুর রহমান (২৮) ও তার সহোদর আব্দুস সালাম (২৬)। পুলিশ জানায়, নিহত আব্দুর রহমান হত্যা মামলার পলাতক আসামি ও আব্দুস সালাম ইয়াবা কারবারি। শুক্রবার ভোরে তাদের ধরতে টেকনাফ থানার একদল পুলিশ হ্নীলা পশ্চিম সিকদার পাড়ার হ্নীলা বালিকা উচ্চ বিদ্যালয়ের উত্তর পাশে অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের সহযোগীরা গুলি ছোড়ে। আত্মরক্ষার্তে পুলিশও পাল্টা গুলি চালায়। হামলাকারীরা পাহাড়ের দিকে পালিয়ে গেলে ঘটনাস্থল তল্লাশি করে বেশ কিছু দেশীয় অস্ত্রসহ গুলিবিদ্ধ দুই সহোদরকে উদ্ধার করা হয়। তাদের

প্রথমে টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়। পরে, উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেওয়ার পথে তারা মারা যায়। টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, নিহতদের একজন সন্ত্রাসী ও অপরজন ইয়াবা কারবারি। গত ২১ জুন পশ্চিম পানখালীর ইদ্রিসের ছেলে মো. ইসমাঈলকে (২৫) প্রকাশ্যে গলা কেটে হত্যা করে আব্দুর রহমান। এর দেড় মাস আগে, একই এলাকার মৃত আব্দুল জব্বারের ছেলে জাহেদ হোসেনকে (৬৫) কথা কাটাকাটির জের ধরে বেধড়ক পিটিয়ে পঙ্গু করে দেয়। এছাড়াও, তারা এলাকায় নানা অপকর্মের সঙ্গে জড়িত। তিনি বলেন, নিহততের মরদেহের ময়নাতদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে, উখিয়ায় বিজিবি’র সঙ্গে বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা নিহত হয়েছে। নিহত রোহিঙ্গা উখিয়ার থাইংখালী ক্যাম্পের নুরুল কবিরের ছেলে মোহাম্মদ নুর (২৫)। গতকাল শুক্রবার ভোরে উখিয়ার পালংখালী ইউনিয়নের রহমতের বিল এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে জানা যায়। এর সত্যতা নিশ্চিত করে ৩৪ বিজিবি’র অতিরিক্ত পরিচালক মেজর আশরাফ উল্লাহ রনি জানিয়েছেন, উখিয়ার রহমতের বিল এলাকা দিয়ে মোহাম্মদ নুর (২৫) মিয়ানমার থেকে ইয়াবা নিয়ে বাংলাদেশে প্রবেশ করার সময় টহলরত বিজিবির সদস্যদের প্রতিরোধের মুখে পড়ে। এসময় বিজিবিকে লক্ষ্য করে গুলি চালালে বিজিবিও পাল্টা গুলি করে। এক পর্যায়ে তার অন্যান্য সহযোগিরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। নিহত রোহিঙ্গা নাগরিক উখিয়া উপজেলার থাইংখালী রোহিঙ্গা ক্যাম্পের নুরুল কবিরের ছেলে মোহাম্মদ নুর (২৫)। এসময় ঘটনাস্থল থেকে ১৫ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক, ২টি খালি কার্তুজ উদ্ধার করা হয়। তিনি জানান, মৃতদেহটি উখিয়া থানা পুলিশের মাধ্যমে ময়না তদন্তের জন্য কক্সবাজার হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে উখিয়া থানায় সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করা হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট