চট্টগ্রাম রবিবার, ১৬ মে, ২০২১

৪ মে, ২০২১ | ১০:০০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বে‌শি দা‌মে এল‌পি‌জি বিক্রি: ব্যবসায়ীকে জরিমানা

বন্দর থানা এলাকার জাহাঙ্গীর ট্রেডার্সকে বে‌শি দা‌মে এল‌পি‌জি বিক্রয় করায় ৪ হাজার টাকা জ‌রিমানা করেছে ভোক্তা অধিদপ্তর। মঙ্গলবার (৪ মে) সকাল থেকে নগরীর ‌টেক‌নিক‌্যাল মোড়, ঝাউতলা বাজার, বড়‌পোল বাজার, আনন্দ বাজার, লোহার‌পোল বাজার ও বন্দর‌টিলা বাজারে প‌রিচা‌লিত অ‌ভিযা‌নে ৯ প্রতিষ্ঠান‌কে ৮১ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়।

চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান জানান, খুল‌শি থানার  ঝাউতলা বাজা‌রে ‌মোহাম্মদ রাজা সওদাগ‌রের মাং‌সের দোকান‌কে হিমা‌য়িত গরুর মাংসকে তাজা মাংস ব‌লে বিক্রয় করায় ২ হাজার টাকা জ‌রিমানা করা হয়। সা‌দেক গ্রোসা‌রিকে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা জ‌রিমানা করা হয়। অপু ও একক মসলা মিল‌কে মসলায় কৃ‌ত্রিম রং ব‌্যবহার করায় ৩০ হাজার টাকা জ‌রিমানা ক‌রে প্রায় ১ কি‌লোগ্রাম ব‌র্ণিত রং ধ্বংস করা হয়।

বন্দর থানার আনন্দ বাজারে আব্দুল গফুর শাহ্ ট্রেডার্সকে অননু‌মো‌দিত রং রাখায় ১৫ হাজার টাকা জ‌রিমানা ক‌রে ব‌র্ণিত রং ধ্বংস করা হয়। মূল্য তালিকা প্রদর্শন না করায় বেলাল স্টোরকে ১ হাজার ৫ শত টাকা জ‌রিমানা করা হয়। হাশিমের দোকানকে ১ হাজার ৫ শত টাকা জ‌রিমানা করা হয়। মীম পোল্ট্রিকে অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে মুরগী প্রসেস করায় ও মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় ৫ হাজার টাকা জরিমানা ক‌রে সতর্ক করা হয়। ইপিজেড থানার নয়ারহাটের তামিম স্টোরকে উৎপাদন ও মেয়াদবিহীন শিশু খাদ‌্য, আইস‌ক্রিম, মেয়া‌দোত্তীর্ণ শিশুখাদ‌্য, ময়দা সংরক্ষণ ও  মূল্যতালিকা প্রদর্শন না করায় ২০ হাজার টাকা জরিমানা ক‌রে ব‌র্ণিত খাদ‌্যদ্রব‌্য ধ্বংস করা হয়।

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 261 People

সম্পর্কিত পোস্ট