চট্টগ্রাম সোমবার, ১৭ মে, ২০২১

সর্বশেষ:

৪ মে, ২০২১ | ১০:১০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ১৯৮

চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৪০ জনে। এই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৯৮ জনের দেহে। একইসঙ্গে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৫০ হাজার ৪৭৮ জনে।

মঙ্গলবার (৪ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল সোমবার কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাব ও চট্টগ্রামের ৯টি ল্যাবে ১ হাজার ৩০৭টি নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ১৯৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। নতুন শনাক্তদের মধ্যে নগরীর ১৩৭ জন এবং বিভিন্ন উপজেলার ৬১ জন।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪১ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৩০৪ জনের নমুনা পরীক্ষায় ৩১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪২ জনের নমুনা পরীক্ষায় ১৬ জন ও চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২০৮ জনের নমুনা পরীক্ষায় ৩২ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। একইসময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১৬ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনার জীবাণু পাওয়া যায়নি।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২৪ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬৭ জনের নমুনা পরীক্ষায় ১৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮ জনের নমুনা পরীক্ষায় ৮ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ৫৮ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জন ও মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 558 People

সম্পর্কিত পোস্ট