চট্টগ্রাম সোমবার, ১৭ মে, ২০২১

সর্বশেষ:

৪ মে, ২০২১ | ১২:৫৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক 

র‌্যাংকিংয়ে শীর্ষে থেকেই তৃতীয় বর্ষে পূর্বকোণ নিউজ পোর্টাল

জনপ্রিয় নিউজ পোর্টাল দৈনিক পূর্বকোণ অনলাইন তৃতীয় বর্ষে পদার্পণ করেছে আজ। ‘সঠিক সংবাদ সবার আগে’ এই স্লোগানকে সামনে রেখে পোর্টালটির যাত্রা শুরু হয়েছিল ২০১৯ সালের ৪ মে। 

আধুনিক প্রযুক্তির সাথে তাল মিলিয়ে সব ধরনের পাঠকের পছন্দ মাথায় রেখে এবং যুগের চাহিদা পূরণে ২৪ ঘণ্টার এই নিউজ পোর্টালটি যাত্রা শুরু করেছিল। দিনে দিনে পূর্বকোণ পোর্টালের কাজের ব্যাপ্তি যেমন বেড়েছে, তেমনি মিলেছে পাঠক, শুভানুধ্যায়ীদের আশানুরূপ সাড়াও। সেই সঙ্গে এরসাথে যুক্ত হয়েছে বিষয়ভিত্তিক আলাদা বিভাগ। সময়ের উদ্ভাবনী মেজাজকে ধারণ করে গত দুই বছরে পূর্বকোণ অনলাইনের ওয়েব সাইটে যুক্ত হয়েছে ভিডিও কনটেন্টও। ইতিমধ্যে তথ্য মন্ত্রণালয়ের নিবন্ধন (পিআইডি রেজি. নম্বর : ২২/ ২৭.০১.২০২১) পেয়েছে পূর্বকোণ নিউজ পোর্টাল।

এছাড়া আছে মোবাইল ফোনে পূর্বকোণের নিউজ এলার্ট সার্ভিস ও বাংলায় ব্রেকিং নিউজ। একইসঙ্গে পূর্বকোণ অনলাইন চালু করেছে নিয়মিত ভিডিও কনটেন্ট ‘সংবাদ প্রতিদিন’, চট্টগ্রাম অঞ্চলের প্রতিদিনের খবর নিয়ে ‘এক মিনিটের চট্টগ্রাম’ এবং পূর্বকোণ পত্রিকার প্রতিদিনের খবর নিয়ে ‘আজকের পত্রিকা’।

তবে এই পর্যন্ত এসব ভিডিও কনটেন্টের মধ্যে সংবাদ প্রতিদিন প্রচারিত হয়েছে ৫৮৩ বার, আজকের পত্রিকা ২৩৭ বার, সংবাদ প্রতিবেদন ২৮০টি এবং লাইভ ৪৭টি। দুই বছর পেরুতেই পূর্বকোণের এই অনলাইন পোর্টালটি দেশের গণমাধ্যম জগতে শুদ্ধ সাংবাদিকতার প্রতীক হয়ে উঠেছে। এই স্বল্প সময়ে পাঠকদের আস্থাও অর্জন করেছে। শুধু দেশে নয়, বহির্বিশ্বেও পূর্বকোণ অনলাইনের জনপ্রিয়তা রয়েছে।

 

পাঠকদের জন্য ২৪ ঘণ্টা দেশ-বিদেশের সর্বশেষ সংবাদ বাংলা ভাষায় পড়ার সুযোগ দিয়েছে এই সংবাদ মাধ্যম। এছাড়া বিশ্বের বহুল ব্যবহৃত ও জনপ্রিয় ট্রাফিক র‌্যাংকিং নির্ধারণকারী অ্যালেক্সা র‌্যাংকিংয়ে গত কয়েকমাস ধরে চট্টগ্রামের নিউজ পোর্টালগুলোকে পেছনে ফেলে শীর্ষস্থান দখল করে আছে পূর্বকোণ নিউজ পোর্টাল। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পেজ থেকেও পাঠক পূর্বকোণ পোর্টালকে সঙ্গে পাচ্ছে সার্বক্ষণিক।

পূর্বকোণ নিউজ পোর্টাল তৃতীয় বর্ষে পদার্পণ উপলক্ষে লেখক, পাঠক, শুভানুধ্যায়ীসহ সংশ্লিষ্ট সকলকে শুভেচ্ছা জানিয়ে সম্পাদক ডা. ম রমিজউদ্দিন চৌধুরী বলেন, আমরা অনলাইন-অফলাইন দুই মাধ্যমেই এগিয়ে থাকতে চাই। সেজন্যেই গণমাধ্যমের আধুনিক প্রযুক্তির জগতে পা রেখেছি। সকলের ভালবাসায় পূর্বকোণ নিউজ পোর্টাল ইতিমধ্যেই চট্টগ্রামের ডিজিটাল গণমাধ্যমে শীর্ষস্থান দখল করে নিয়েছে। এর ধারাবাহিকতা বজায় রাখতে আমরা সচেষ্ট আছি। এগিয়ে যেতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাব।

পূর্বকোণ/এএইচ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 386 People

সম্পর্কিত পোস্ট