চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের উপ-নির্বাচন ২৫ জুলাই

সবকটি কেন্দ্রে ইভিএম

নিজস্ব প্রতিবেদক হ

২৮ জুন, ২০১৯ | ২:০৭ পূর্বাহ্ণ

আগামী ২৫ জুলাই সিটি কর্পোরেশনের ১৭ নং ওয়ার্ড পশ্চিম বাকলিয়ার উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ভোটগ্রহণে সবকটি কেন্দ্র ও বুথে ইভিএম ব্যবহার করা হবে। কাউন্সিলর জাফরুল ইসলামে মৃত্যুর কারণে কাউন্সিলর পদ শূন্য ঘোষণা করা হয়।
চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান পূর্বকোণকে বলেন, নির্বাচন কমিশন থেকে ২৫ জুলাই ১৭ নং ওয়ার্ডের উপ-নির্বাচনের তারিখ নির্ধারণ করে পরিপত্র জারি করা হয়। সেই নির্দেশনা মতে নির্বাচন অনুষ্ঠানের জন্য রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ এবং তফসিল ঘোষণা করা হয়। নির্বাচন কার্যালয় সূত্র জানায়, গতকাল নির্বাচন কমিশনার সচিবালয়ের উপ-সচিব সিটি কপোরেশনের ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর নির্বাচনের তারিখ ঘোষণা করে পরিপত্র জারি করেন। সেই পরিপত্র অনুযায়ী জেলা নির্বাচন কার্যালয় নির্বাচনী তফসিল ও রিটার্নিং কর্মকর্তা নিয়োগ প্রক্রিয়া শুরু করেন।
এদিকে, ইসি সচিবালয়ের চিঠিতে সবকটি ভোটকেন্দ্র ও বুথে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোটগ্রহণ করা হবে। গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও চট্টগ্রাম-৯ আসনের সবকটি কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হয়েছে। প্রসঙ্গত, গত ১৭ এপ্রিল কাউন্সিলর এ কে এম জাফরুল ইসলাম ইন্তেকাল করেন। তাঁর ইন্তেকালের পর কাউন্সিলর পদ শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট