চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সাতকানিয়ায় সমাপনী কুচকাওয়াজে মহাপরিচালক

বিজিবির কর্মকা- বিস্তৃত করতে নারী সৈনিকরা ভূমিকা রাখবে

নিজস্ব সংবাদদাতা হ সাতকানিয়া

২৮ জুন, ২০১৯ | ২:০৬ পূর্বাহ্ণ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম এনডিসি, পিএসসি নবীন নারী সৈনিকদের উদ্দেশ্যে বলেন, নারীদের মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ, অবদান ও আত্মত্যাগের কথা অবিস্মরণীয়। আজ নারীরা দেশের বিভিন্ন অঙ্গনে যোগ্যতা ও কর্মদক্ষতার স্বাক্ষর রাখছেন। বর্তমান সরকারের উদ্যোগ ও দিকনির্দেশনায় কর্মক্ষেত্রে পুরুষের পাশাপাশি নারীর অংশগ্রহণ ও সমঅধিকার নিশ্চিত করার লক্ষে ষষ্ঠবারের মত নারী সৈনিক হিসেবে বিজিবিতে তোমরা অন্তর্ভুক্ত হলে। আশা করি তোমরা স্বাধীনতা, সার্বভৌমত্ব¡ রক্ষা, বাহিনীর সুনাম-সুখ্যাতি বৃদ্ধির পাশাপাশি কর্মক্ষেত্রে যোগ্যতা ও দক্ষতা প্রমাণে সার্থক এবং বিজিবির কর্মকা- বিস্তৃত ও বৈচিত্রময় করতে ভূমিকা রাখবে। গতকাল (বৃহস্পতিবার) সকালে সাতকানিয়া উপজেলার কেঁওচিয়া ইউনিয়নের বায়তুল ইজ্জতস্থ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর একমাত্র প্রশিক্ষণ প্রতিষ্ঠান বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এন্ড কলেজের বীর উত্তম মজিবুর রহমান প্যারেড গ্রাউন্ডে ৯৩তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথির বক্তব্যে বিজিবির মহাপরিচালক এসব কথা বলেন। বক্তব্যের শুরুতে প্রধান অতিথি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বিজিবির শহিদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সী আবদুর রউফ, শহিদ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নুর মোহাম্মদ শেখ, ৮ জন বীর উত্তম, ৩২ জন বীর বিক্রম, ৭৭ জন বীর প্রতীক খেতাবে ভূষিত, বিজিবির সদর দপ্তরে ২০০৯ সালের ২৫ ও ২৬ ফেব্রুয়ারি সংগঠিত

হত্যাকা-ে সকল শহীদ এবং স্বাধীনতা যুদ্ধে জীবন উৎসর্গকারী সকল শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ ও তাদের আত্মার মাগফেরাত কামনা করেন। বক্তব্যের সময় বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এন্ড কলেজের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ওমর যাহিদ এনডিসি, পিএসসি উপস্থিত ছিলেন।
বক্তব্যের আগে প্রধান অতিথি সর্ব বিষয়ে সেরা নবীন সৈনিক মো. ফয়সাল আহম্মেদ, ফায়ারিং এ মো. রুবেল মিয়া, শারীরিক উৎকর্ষতায় মহিলা লিজা আক্তার ও পুরুষ শামীম হোসাইনকে ক্রেস্ট প্রদান করেন।
প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে প্যারেড কমান্ডার ছিলেন, ৯৩তম রিক্রুট ব্যাচের অফিসার ইনচার্জ মেজর কাজী মনজুরুল ইসলাম ও প্যারেড এ্যাডজুটেন্ট ছিলেন সহকারি পরিচালক মো. নজরুল ইসলাম। শপথ নামা পাঠ করান ক্যাপ্টেন কাজী আসিফুর রহমান। অনুষ্ঠান শেষে নবীন সৈনিকদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় ট্রিক ড্রিল ডিসপ্লে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট