চট্টগ্রাম সোমবার, ১০ মে, ২০২১

২৩ এপ্রিল, ২০২১ | ১০:১৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কর্মহীনদের জন্য দু’মুঠো ভালোবাসা

২ ঘণ্টার এই বাজারে বিনামূল্যে ১২শ কেজি সবজি বিতরণ করা হবে

মহামারী করোনার ধাক্কায় কেউ হারিয়েছেন চাকরি। কারও বন্ধ হয়ে গেছে ব্যবসা। আয়-রোজগারের পথ হারিয়ে স্ত্রী-সন্তানদের মুখে দু’মুঠো খাবার তুলে দিতে হিমশিম খাচ্ছেন করোনায় কর্মহীন এসব মানুষ। সংসার চালাতে নিত্য অভাবে পড়া কর্মহীন এসব মানুষকে কিছুটা স্বস্তি দিতে ফ্রি সবজি বাজারের উদ্যোগ।

আগামীকাল শনিবার দুপুর ২টায় নগরীর চান্দগাঁও থানার গোলাম আলী নাজির পাড়া এলাকায় আল হুমাইরা (রা.) মহিলা মাদ্রাসা প্রাঙ্গনে এই সবজি বাজার বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে। শামসুল হক ফাউন্ডেশনের উপদেষ্টা ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (দক্ষিণ) বিজয় বসাক এই ফ্রি সবজি বাজারের উদ্বোধন করবেন।

এদিন দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ২ ঘণ্টার এই সবজি বাজার থেকে করোনায় কর্মহীন, দিনমজুর, নিম্নবিত্ত ও স্বল্প আয়ের মানুষ স্বাস্থ্যবিধি মেনে ভ্যানে সাজানো তাজা শাক-সবজি এবং চাল-ডাল ইচ্ছেমতো দুই হাতে তুলে নিতে পারবেন দাম পরিশোধ ছাড়াই। এই উদ্যোগের নাম দেওয়া হয়েছে ‘দু’মুঠো ভালোবাসা’।

শামসুল হক ফাউন্ডেশনের চেয়ারম্যান নাছির উদ্দিন দৈনিক পূর্বকোণকে বলেন, গত জুমায় নামাজ পড়ে বের হয়েছি। এলাকার মসজিদের মাঠে বেশ কিছু ভ্যানে তরকারি বিক্রি হচ্ছে। কেউ কেউ কিনছেন। আর কিছু লোক ভ্যানের সামনে ঘুরছেন, বেশ দরদাম করছেন। কিন্ত খালি হাতেই বাড়ি ফিরছেন। আর্থিক সঙ্গতি মিলাতে না পেরে।

তিনি বলেন, এসব মানুষদের জন্য আমরা এই ফ্রি সবজি বাজারের উদ্যোগ নিয়েছি। তারা সবজি বাজারের ভ্যান গাড়ির সামনে যাবেন। তাজা শাক-সবজি যেটা পছন্দ হয় কোনো দরদাম ছাড়াই নিয়ে নেবেন। মনের আনন্দে বাড়ি ফিরবেন। তাদের হাসিমুখ দেখার জন্য- করোনার এই কঠিন সময়ে তাদের পাশে থাকার জন্যে শামসুল হক ফাউন্ডেশন দু’মুঠো ভালবাসা নামে এই উদ্যোগ নিয়েছে।
‘দুই ঘণ্টার এই ফ্রি সবজি বাজারে আলু, বেগুন, কাঁকরোল, টমেটো, ফল, পটল, মিষ্টি কুমড়া থেকে শুরু করে বিভিন্ন ধরনের প্রায় ১ হাজার ২০০ কেজি তাজা সবজি রাখবো আমরা। এর সঙ্গে চাল ও ডালের প্যাকেট থাকবে। সবমিলিয়ে প্রায় ১ হাজার ৫০০ কেজি খাবার মানুষকে দেওয়া হবে।’ যোগ করেন শামসুল হক ফাউন্ডেশনের এই কর্মকর্তা।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 261 People

সম্পর্কিত পোস্ট