চট্টগ্রাম সোমবার, ১০ মে, ২০২১

২৩ এপ্রিল, ২০২১ | ১:৫০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম চিড়িয়াখানায় রাজকীয় ভঙ্গিতে জো বাইডেন

লকডাউনে দর্শনার্থীশূন্য হয়ে পড়ায় চট্টগ্রাম চিড়িয়াখানায় রাজত্ব করে বেড়াচ্ছে বাঘ শাবক জো বাইডেন। সারাদিন চিড়িয়াখানার এই প্রান্ত থেকে ওই প্রান্তে ছুটোছুটি করছে পাঁচ মাস বয়সী এই বাঘ শাবক।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিকাল ৩টায় চিড়িয়াখানায় গিয়ে দেখা গেছে, চট্টগ্রাম চিড়িয়াখানার অফিস কক্ষ থেকে রাজকীয় ভঙ্গিতে বের হয়ে আসে বাঘ্র শাবক জো বাইডেন। এর একটু পর শুরু হয় তার মজার সব কাণ্ডকারখানা। কখনো দৌড়ে আবার কখনো পুরো চিড়িয়াখানাজুড়ে ঘুরে বেড়ায়।

এই বিষয়ে চট্টগ্রাম চিড়িয়াখানার ভেটেরিনারি অফিসার ডা. শাহাদাত হোসেন শুভ বলেন, বাঘ শাবকটি আমাদের সঙ্গে থাকতে চাই। সে জন্য আমরা বাধ্য হয়ে কিছু সময়ের বের করে নিয়ে আসি। দুষ্টুমিতেও কম যায় না এই বাঘের বাচ্চা। অন্যান্য পশুর খাঁচার সামনে গিয়ে তাদের ভয়ও দেখায়। তখন খাঁচায় আবদ্ধ পশুগুলোর ছুটোছুটি শুরু হয়।

জানা গেছে, জন্মের পরদিন থেকেই মা বাঘ পরী’র পরিবর্তে জো বাইডেন বেড়ে উঠছে চিড়িয়াখানার কিউরেটরের কাছে। দক্ষিণ আফ্রিকা থেকে কিনে আনা বাঘ দম্পতি রাজ-পরীর সংসারে গত বছরের ১৪ নভেম্বর ৩টি শাবক জন্ম নেয়। নিজের বাচ্চাদের দুধ পান করানো বন্ধ করে দেয় এই বাঘিনী। মারা যায় দুটি শাবকও। এরপরই তৃতীয় শাবক ‘জো বাইডেনকে’ বাঁচিয়ে রাখার সংগ্রাম শুরু করে চট্টগ্রাম কর্তৃপক্ষ।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 437 People

সম্পর্কিত পোস্ট