চট্টগ্রাম সোমবার, ১০ মে, ২০২১

২৩ এপ্রিল, ২০২১ | ১০:১৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

করোনায় চট্টগ্রামে আরও দুজনের মৃত্যু

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৯৮ জনের দেহে। এদের মধ্যে ২৪৪ জন নগরীর ও ৫৪ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৮ হাজার ৪৩৭ জনে।

শুক্রবার (২৩ এপ্রিল) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

আরও জানা যায়, গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজসহ চট্টগ্রামের ৯টি ল্যাবে ২ হাজার ২৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৫৫ জনের নমুনা পরীক্ষায় ৭১ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৮৭ জনের নমুনা পরীক্ষায় ৪১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৭৭৫ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের শরীরে করোনা জীবাণু পাওয়া গেছে। তবে এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের একজনের নমুনা পরীক্ষা করা হলে তার দেহে করোনা অস্তিত্ব মেলেনি। এছাড়া চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২১৬ জনের নমুনা পরীক্ষায় ৪৪ জন, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০৩ জনের নমুনা পরীক্ষায় ২০ জন ও শেভরণ ক্লিনিকের ল্যাবে ৪১০ জনের নমুনা পরীক্ষায় ৫৭ জনের শরীরে করোনার জীবাণু ধরা পড়েছে।

একই সময়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৪ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪১ জনের নমুনা পরীক্ষায় ২৬ জনের করোনাভাইরাস পাওয়া গেছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 531 People

সম্পর্কিত পোস্ট