চট্টগ্রাম সোমবার, ১৭ মে, ২০২১

সর্বশেষ:

২২ এপ্রিল, ২০২১ | ৯:০৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে বিধি-নিষেধ না মানায় ৩৩ জনকে জরিমানা

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশে কঠোর লকডাউন জারি করেছে সরকার। অথচ লকডাউনের অষ্টম দিনেও স্বাস্থ্যবিধি মানতে উদাসিন চট্টগ্রামের বেশিরভাগ মানুষ। প্রশাসনের কঠোর পদক্ষেপেও ঠেকানো যাচ্ছে না স্বাস্থবিধি মানার ক্ষেত্রে জনসাধারণের উদাসিনতা। প্রয়োজন ছাড়া বাইরে ঘুরাফেরা করা পথচারীর সংখ্যাই কম নয়। সরকার ঘোষিত জরুরি সেবা, কাঁচাবাজার, মুদিবাজার, ফার্মেসির বাইরেও খোলা থাকে কাপড়ের দোকান, সাইকেলের দোকান ও হার্ডওয়ারের দোকান।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিকালে নগরীর চান্দগাঁও এলাকার চিত্র ছিল এমনই। স্বাস্থ্যবিধি না মানায় খুলশী, বায়েজিদ ও চান্দগাঁও এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৮ ব্যক্তি-প্রতিষ্ঠানকে ২ হাজার ৮৫০ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিবেদিতা চাকমা।

শুধু খুলশী, বায়েজিদ ও চান্দগাঁও নয়, নগরীর বেশিরভাগ স্থানেই দেখা গেছে দিনভর এমন চিত্র। স্বাস্থ্যবিধি না মানায় ভ্রাম্যমাণ আদালতের ১১টি অভিযানে ৩৩ জনকে ১৮ হাজার ৩৫০ টাকা জরিমানা করা হয়।

নগরীর পাঁচলাইশ, বাকলিয়া ও চকবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে স্বাস্থ্যবিধি না মানায় ২ জনকে ১ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা বিনতে আমিন। এছাড়া নগরীর পতেঙ্গা, ইপিজেড ও বন্দর এলাকায় অভিযান পরিচালনা করে একজনকে ২০০ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল হাসান।

অন্যদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনিক নগরীর খুলশী, বায়েজিদ ও চান্দগাঁও এলাকায় অভিযান চালিয়ে ৩ জনকে ৭০০ টাকা জরিমানা করেন। এছাড়া নগরীর কোতোয়ালী, সদরঘাট ও ডবলমুরিং এলাকায় ৫ জনকে ৫০০ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাত।

পাশাপাশি পাহাড়তলী, হালিশহর ও আকবর এলাকায় ৪ জনকে ৬ হাজার ৫০০ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান কোতোয়ালী, সদরঘাট ও ডবলমুরিং এলাকায় অভিযান চালিয়ে ২ জনকে ৭০০ টাকা জরিমানা করেন।

অন্যদিকে বাকলিয়া ও চকবাজার এলাকায় অভিযান চালিয়ে ৫ জনকে ৩ হাজার ১০০ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম। পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস নগরীর পাহাড়তলী, হালিশহর ও আকবরশাহ এলাকায় অভিযান চালিয়ে ৮ জনকে ২ হাজার ৮০০ টাকা জরিমানা করেন।

এছাড়াও লকডাউন সফল করতে সন্ধ্যার পর নগরীর বিভিন্নস্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান ও মো. উমর ফারুক।

পূর্বকোণ/মামুন/এএইচ

শেয়ার করুন
  • 218
    Shares
The Post Viewed By: 368 People

সম্পর্কিত পোস্ট