চট্টগ্রাম সোমবার, ১৭ মে, ২০২১

সর্বশেষ:

২২ এপ্রিল, ২০২১ | ৬:৫৩ অপরাহ্ণ

রাঙ্গুনিয়া সংবাদদাতা

রাঙ্গুনিয়ায় গর্তে পড়ে হাতি শাবকের মৃত্যু

রাঙ্গুনিয়ার কোদালা চা-বাগান সংলগ্ন পাহাড়ের নিচে গর্তে পড়ে ১০ মাস বয়সী একটি হাতি শাবকের মৃত্যু হয়েছে। প্রায় বিশটির মতো বন্যহাতির দলের সঙ্গে পুরুষ হাতি শাবকটি দলছুট হয়ে লটকোদালা মৌজার পাহাড় এলাকার নুর হোসেনের ঘোনায় নরম মাটির একটি চোরা গর্তে পড়ে যায়। বুধবার দিবাগত রাতের কোনো একসময়ে গর্তে আটকে পড়া শাবকটিকে তুলতে বন্যহাতির দলটি রাতভর চেষ্টা করেও ব্যর্থ হয়। বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকাল ৮টার দিকে হাতি শাবকটির মৃত্যু হয় বলে জানিয়েছেন বনবিভাগের রাঙ্গুনিয়া রেঞ্জ কর্মকর্তা মাসুম কবির।

পরে খবর পেয়ে বনবিভাগ ও উপজেলা প্রাণী সম্পদ বিভাগের প্রতিনিধি গিয়ে হাতি শাবকটিকে মাটি চাপা দেন।

বনবিভাগের রাঙ্গুনিয়া রেঞ্জ কর্মকর্তা মাসুম কবির বলেন, কোদালা চা-বাগান এলাকায় প্রায় বিশটির মতো বন্য হাতির দল অবস্থান করছে। লটকোদালা মৌজার পাহাড় হয়ে বুধবার রাতের কোনো এক সময়ে দলছুট হয়ে একটি পুরুষ হাতি শাবক সম্ভবত পানি পানের জন্য পাশের নুর হোসেনের ঘোনায় নামে। সেখানে ছড়ার একটি চোরা গর্তে আটকা পড়ে হাতি শাবকটি। রাতভর বন্যহাতির দল নিজেরা উদ্ধারের চেষ্টা করে শাবকটিকে। এতে আরও গর্তের মধ্য বিপদজনকভাবে আটকা পড়ে শাবকটি। বৃহস্পতিবার ভোররাত আটটার দিকে হাতি শাবকটির মৃত্যু ঘটে।

তিনি জানান, উপজেলা ভেটেরেনারি চিকিৎসক ডা. হারুনুর রশিদের উপস্থিতিতে বনবিভাগের কর্মীরা হাতি শাবকটিকে বৃহস্পতিবার বিকেলে মাঠিচাপা দেন। এ বিষয়ে থানায় একটি ইউডি মামলা করা হয়েছে।

পূর্বকোণ/আরআর/জিগার

শেয়ার করুন
The Post Viewed By: 170 People

সম্পর্কিত পোস্ট