চট্টগ্রাম সোমবার, ১৭ মে, ২০২১

সর্বশেষ:

২১ এপ্রিল, ২০২১ | ১০:৩১ অপরাহ্ণ

সাতকানিয়া সংবাদদাতা

খোলা বাজারে সরকারি চাল বিক্রি, সাতকানিয়ায় জরিমানা

চট্টগ্রামের সাতকানিয়ায় ডিলারের সাথে যোগসাজশে সরকারি চাল খোলা বাজারে বিক্রির দায়ে আব্দুর রশিদ (২৯) নামের এক ব্যক্তিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২১ এপ্রিল) সকাল সোয়া ১০ টায় উপজেলার চরতীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম।

বিষয়টি নিশ্চিত করে ইউএনও নজরুল ইসলাম পূর্বকোণকে বলেন, ‘চরতী ইউনিয়নে ডিলার হিসেবে ওএমএসের চাউল বিক্রি করতো আব্দুল মোমেন। তবে ডিলার আব্দুল মোমেনের যোগসাজশে সরকারি চালের মোড়ক পরিবর্তন করে সাধারণ বস্তায় এসব চাল বিক্রি হতো একটি কাঠের দোকানে লুকিয়ে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই দোকানে এসব চাল বিক্রি করায় আব্দুর রশিদকে আটক করা হয়। পরে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে এখনো দৃশ্যমাণ পদক্ষেপ নেয়া হয়নি অভিযুক্ত ডিলারের বিরুদ্ধে। তবে তাকে দ্রুত আইনের আওতায় আনার আশ্বাস দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম। তিনি বলেন, সে একজন ধূর্ত লোক। তাকে ডিলার থেকে বরখাস্ত করে আইনের আওতায় আনা হবে।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান রেজাউল করিম পূর্বকোণকে বলেন, আমার ইউনিয়নের ওএমএসের ডিলার আব্দুল মোমেনের বিরুদ্ধে ওজনে কম দেয়া ও গ্রহীতাদের নানা অজুহাতে চাল না দেয়ার অভিযোগ রয়েছে। গত তিনদিন আগেও এসব বিষয় নিয়ে তার সাথে তর্কাতর্কি হয় আমার। সর্বশেষ এসব গরীবের চালগুলোও অন্যদিকে বিক্রি করে দেয়ার মতো ভয়াবহ অভিযোগ যোগ হয়েছে।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 256 People

সম্পর্কিত পোস্ট