চট্টগ্রাম সোমবার, ১৭ মে, ২০২১

সর্বশেষ:

২১ এপ্রিল, ২০২১ | ৫:২৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

করোনা রোগীদের বিনামূল্যে অক্সিজেন দেবে সিএমপি

করোনাভাইরাস মোকাবিলায় চট্টগ্রাম মেট্রোপলিটন (সিএমপি) এবার প্রতিটি থানায় চালু করছে অক্সিজেন ব্যাংক। করোনা আক্রান্ত রোগীদের পাশে দাঁড়াতে এ উদ্যোগ সিএমপির।

বিষয়টি নিশ্চিত করে সিএমপির মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার শাহ মোহাম্মদ আব্দুর রউফ জানান, করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সিএমপির প্রতিটি থানায় অক্সিজেন ব্যাংক করার নির্দেশ দিয়েছেন সিএমপি কমিশনার। এখান থেকে অক্সিজেন বিনামূল্যে পাওয়া যাবে এবং থানার মাধ্যমে পুনঃ রিফিল করানো যাবে। আজ নগরীর ১৬ থানায় আপাতত তিনটি করে অক্সিজেন সিলিন্ডার নিয়ে অক্সিজেন ব্যাংকের অনুষ্ঠানিকভাবে পথচলা শুরু হয়েছে। চাহিদা অনুযায়ী ভবিষ্যতে আরও অক্সিজেন সিলিন্ডার রাখা হবে। আমাদের সেন্ট্রাল অক্সিজেন ব্যাংকে অক্সিজেন সিলিন্ডার কিছু জমা রয়েছে।  

তিনি জানান, করোনা আক্রান্ত হয়ে অনেকে হোম আইসোলেশনে রয়েছে। এতে আক্রান্ত ব্যক্তির শরীরে অক্সিজেন সরবরাহ কমে যায়। যথা সময়ে অক্সিজেনের সরবরাহ না থাকায় আক্রান্ত ব্যক্তি মৃত্যুবরণ করছে। অনেকের হঠাৎ করে অক্সিজেনের প্রয়োজন পড়ে। হাসপাতালে যেতে প্রায় কয়েক ঘণ্টা প্রয়োজন পড়ে। সে সময় থানা থেকে অক্সিজেন সংগ্রহ করে হাসপাতালে যেতে পারবে।  অক্সিজেন-সংকটে ভুগতে থাকা যেকোনো ব্যাক্তির জরুরি প্রয়োজনে সম্পূর্ণ বিনামূল্যে নগরের যেকোনো থানা থেকে অক্সিজেন সরবরাহ করতে পারবে। 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 318 People

সম্পর্কিত পোস্ট