চট্টগ্রাম বুধবার, ১৯ মে, ২০২১

সর্বশেষ:

২০ এপ্রিল, ২০২১ | ৮:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

তেল, ডালডা ও রং দিয়ে তৈরি ভেজাল ঘি, কারখানা সিলগালা

মোড়কে ৯৯.৮০% মিল্ক ফ্যাট ঘোষণা করে তেল, ডালডা ও রং দিয়ে তৈরি এমন নকল ভেজিটেবল ঘি কারখানার সন্ধান পেয়েছে  আনোয়ারা উপজেলা প্রশাসন। মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুরে উপজেলার  বৈরাগ ইউনিয়নের আমানউল্লাহ পাড়ার ‘মালেক শাহ প্রোডাক্টস’ নামের প্রতিষ্ঠানের ম্যানেজার রাশেদকে ২০ হাজার টাকা জরিমানা করে কারখানাটি সীলগালা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী পূর্বকোণ অনলাইনকে বলেন, অভিযান পরিচালনা করে ভেজাল ঘি কারখানা সিলগালা করা হয়েছে । এসময় সেখানে দায়িত্বরত রাশেদকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মোড়কে ৯৯.৮০% মিল্ক ফ্যাট ঘোষণা করে তেল, ডালডা ও রং দিয়ে তৈরি নকল ভেজিটেবল ঘি তৈরি করছিল এই ভেজাল ঘি কারখানার মালিক। হাজার টাকা দামে বিক্রি হতো এই ভোজাল ঘি। বাবুচিদের সাথে চুক্তি করে বিয়ে বা সামাজিক অনুষ্টানের রান্নায় ব্যবহার হত এই ঘি। 
মোড়কে বিএসটিআইয়ের লোগো ব্যবহারের বিষয়ে জানতে চাইলে আনোয়ারা উপজেলা বিএসটিআই ফিল্ড অফিসার আবদুল মান্নান পূর্বকোণ অনলাইনকে বলেন, মালেক শাহ প্রোডাক্টসের এই ঘি’ এর বিএসটিআইয়ের কোন অনুমোদন নাই তবুও তারা মোড়কে লোগো ব্যবহার করে অপরাধ করেছে। এর আগে তারা বিএসটিআইয়ে দুই বার ‘গাওয়া ঘি’ ব্যান্ডের অনুমোদনের জন্য আবেদন করেছিল । দুই বারই নমুনা নিম্মমানের হওয়াতে অনুমোদন দেওয়া হয়নি।
মালেক শাহ প্রোডাক্টসের ম্যানেজার রাশেদ বলেন, ভেজিটেবল ঘি এর জন্য বিএসটিআইয়ের অনুমোদন লাগে না। তবে কেন মোড়কে বিএসটিআইয়ের লোগো ব্যবহার করা হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটা আমি বলতে পারবো না , এটা বলতে পারবে আমার বড় ভাই নুর হোসেন। উনি প্রতিষ্ঠানের মালিক।
পূর্বকোণ / আরআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 564 People

সম্পর্কিত পোস্ট