চট্টগ্রাম মঙ্গলবার, ১১ মে, ২০২১

২০ এপ্রিল, ২০২১ | ১০:২২ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় কাড়ল আরও ৮ প্রাণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৪৭ জনের দেহে। এদের মধ্যে ২৬৩ জন নগরীর ও ৮৪ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৭ হাজার ৫৭৪ জনে।

মঙ্গলবার (২০ এপ্রিল) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

আরও জানা গেছে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ১ হাজার ৫৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া এখন পর্যন্ত করোনায় মোট মারা গেছেন ৪৭২ জন। এর মধ্যে ৩৫০ জন নগরের ও ১২২ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন সূত্রে জানা যায়, গতকাল রবিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২৩২ জনের নমুনা পরীক্ষায় ৫৮ জন ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৪২৩ জনের নমুনা পরীক্ষায় ৬১ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজে ১৮৪ জনের নমুনা পরীক্ষায় ৫০ জন ও চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৭১ জনের নমুনা পরীক্ষায় ২৩ জনের দেহে করোনার অস্তিত্ব মেলেছে। একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ১ জনের নমুনা পরীক্ষা করে তার শরীরে করোনার জীবাণু পাওয়া যায় নি।

এছাড়া ইমপেরিয়াল হাসপাতালে ১৬৬ জনের নমুনা পরীক্ষায় ৩২ জন ও শেভরণে ২৬৭ জনের নমুনা পরীক্ষায় ৬৬ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৬২ জনের নমুনা পরীক্ষায় ২৬ জন ও আরটিআরএলে ৫০ জনের নমুনা পরীক্ষায় ৩১ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 899 People

সম্পর্কিত পোস্ট