চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ মে, ২০২১

সর্বশেষ:

১৯ এপ্রিল, ২০২১ | ৬:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে রেডজোন ঘোষণা নিয়ে বিভ্রান্তি

চট্টগ্রামে চকবাজার থানার জয়নগর আবাসিক এলাকা ও চমেক হাসপাতাল স্টাফ কোয়ার্টার এলাকাকে রেডজোন ঘোষণা নিয়ে বিভ্রান্তি দেখা দিয়েছে।

সোমবার (১৯ এপ্রিল) সকাল ১১টার দিকে জয়নগর আবাসিক এবং চমেক হাসপাতাল স্টাফ কোয়ার্টার এলাকাকে রেড জোনের আওতায় এনে ব্যানার ঝুলিয়ে দেয় পুলিশ।

এ বিষয়ে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) আতাউর রহমান খন্দকারের বক্তব্যের প্রেক্ষিতে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

পরবর্তীতে এ খবর ছড়িয়ে পড়লে চট্টগ্রাম জেলা প্রশাসনে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক সাংবাদিকদের হোয়াটসএপ গ্রুপে লিখেন, সরকার কোন ধরনের জোন ভাগ করেননি। তাই বিভ্রান্ত হবেন না। তার এই পোস্টের পর বিভ্রান্তিটা আরো বেশি প্রতিষ্ঠা পায়।

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, একটি এলাকায় এক লাখে ৬০ জনের বেশি সংক্রমিত হলে সে এলাকাকে রেডজোন ঘোষণা করা হয়। তবে শুধু এ বিষয়ের উপর নির্ভর করে রেডজোন ঘোষণা করা হয় না। রেডজোন ঘোষণা করতে হলে এখানে কিছু বিষয়কে বিবেচনা করতে হয়। রেডজোন ঘোষণার কোন সরকারি সিদ্ধান্ত নাই এখনও পর্যন্ত। চকবাজার থানা গত বছরের আলোকে মানুষকে সচেতন করার জন্য এটা করছে। এটা উনাদের নিজস্ব বিষয়।

এ বিষয়ে আবার জানতে চাইলে ওসি আতাউর রহমান খন্দকার বলেন, এটা ঠিক হয় নাই। এটি আসলে উচ্চ সংক্রমণশীল এলাকা। যেসব জায়গায় সংক্রমণ বেশি হয় সে এলাকাগুলোকে রেডমার্ক করা হয়। আমরা ব্যানারগুলো প্রত্যাহার করে নিচ্ছি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 9594 People

সম্পর্কিত পোস্ট