চট্টগ্রাম সোমবার, ১০ মে, ২০২১

১৮ এপ্রিল, ২০২১ | ৬:০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে ৩০০ হিজড়া পেল জেলা প্রশাসনের ত্রাণ

লকডাউনের মধ্যে হিজড়া সম্প্রদায়ের মধ্যে ত্রাণ বিতরণ করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।আজ রবিবার (১৮ এপ্রিল) দুপুর ১২টায় নগরীর এম এ আজিজ স্টেডিয়ামে ৩০০ জন হিজড়ার মাঝে এই ত্রাণ বিতরণ করেন জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান।

এসময় জেলা প্রশাসক মো. মমিনুর রহমান বলেন, জেলা প্রশাসনের তালিকাভুক্ত ২২০ জন হিজড়াকে ১৪ কেজি করে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে। তালিকার বাইরে আরও ৮০ জনকে ত্রাণ বিতরণ করা হয়েছে। ১৪ কেজি করে দেওয়া ত্রাণের প্যাকেটে রয়েছে সাত কেজি চাল, এক কেজি ডাল, এক লিটার সয়াবিন তেল, দুই কেজি আলু, এক কেজি চিনি ও একটি সাবান।

তিনি আরো বলেন, তালিকার বাইরে থাকলে তাদেরও ত্রাণ সহায়তার আওতায় আনা হবে। এছাড়া লকডাউনে কর্মহীন মানুষ পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও প্রতিবন্ধীদের ত্রাণ সহায়তা করছে জেলা প্রশাসন। প্রধানমন্ত্রীর নির্দেশের ত্রাণ সহায়তা অব্যাহত থাকবে। স্বেচ্ছাসেবক টিম সিপিপি, বেটার ফিউচার বাংলাদেশ, পুর্বাশার আলো, রেড ক্রিসেন্ট, তৃণমুল নাট্যদল, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন ও নির্বাণ ক্লাব ত্রাণ বিতরণ কাজে সহযোগিতা করেন।

এ সময় মোহাম্মদ মমিনুর রহমান বলেন, ‌করোনাকালে যে সব শ্রমজীবী মানুষ কর্মহীন হয়ে পড়েছে বা কষ্টে আছে, তাদের প্রত্যেকের হাতে ত্রাণ পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। নরসুন্দর, মুচি, জেলে, প্রতিবন্ধি, বেদে সম্প্রদায় ও পরিবহন শ্রমিকসহ যারা অতি কষ্টে দিনযাপন করছে তাদের প্রত্যেককে পর্যায়ক্রমে ত্রাণের আওতায় আনা হবে।

এসময় জেলা প্রশাসনের স্টাফ অফিসার ও জেলা প্রশাসনের কয়েকজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 197 People

সম্পর্কিত পোস্ট