চট্টগ্রাম সোমবার, ১০ মে, ২০২১

ফাইল ছবি

১৭ এপ্রিল, ২০২১ | ৮:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বাঁশখালীতে সংঘর্ষে নিহতের ঘটনায় পৃথক ২ তদন্ত কমিটি

চট্টগ্রামের বাঁশখালীতে বিদ্যুৎ কেন্দ্রে পুলিশ-শ্রমিক সংঘর্ষে ৫ জন নিহতের ঘটনায় জেলা প্রশাসন ও জেলা পুলিশের পক্ষ থেকে আলাদা ২ তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শনিবার (১৭ এপ্রিল) বিকেলে জেলা প্রশাসক মমিনুর রহমান ও চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন ঘটনাস্থল পরিদর্শন শেষে এ তথ্য জানান।

জেলা প্রশাসক মমিনুর রহমান বলেন, ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তারকে প্রধান করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে অতিরিক্ত পুলিশ সুপার কবির হোসেন, বিদ্যুৎ বিভাগের একজন প্রতিনিধি এবং শ্রম বিভাগের আরও এক প্রতিনিধি সদস্য হিসেবে আছেন।

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, ৫ জন নিহতের ঘটনায় চট্টগ্রাম জেলা পুলিশের পক্ষ থেকে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে অতিরিক্ত ডিআইজি জাকির হোসেনকে। এছাড়া অন্য দুই সদস্য পুলিশ সুপার নেছার আহমেদ এবং অতিরিক্ত পুলিশ সুপার কবির হোসেন। কমিটিকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এস আলম পাওয়ার প্ল্যান্টের সমন্বয়কারী আদিল বিল্লাহ আদিল বলেন, শ্রমিকদের বেতন ভাতা, শ্রম ঘণ্টা কমানো সহ ১২ দফা দাবি নিয়ে সমাবেশে সংঘর্ষে নিহত পরিবারকে ৩ লক্ষ টাকা ও আহত প্রতিজনকে ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

এরআগে শনিবার (১৭ এপ্রিল) সকালে বাঁশখালীর গণ্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনায় কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষে ৫ জন নিহত হয়। আহত হয় অন্তত ৩০ জন।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 487 People

সম্পর্কিত পোস্ট