চট্টগ্রাম সোমবার, ১০ মে, ২০২১

১৭ এপ্রিল, ২০২১ | ১:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বায়েজিদে চাঁদাবাজি মামলায় ৯ মামলার আসামি গ্রেপ্তার

চট্টগ্রামের বায়েজিদে চাঁদাবাজির মামলায় মো. আনোয়ার হোসেন (৪৭) নামের হত্যা-ধর্ষণসহ মোট ৯ মামলার এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার আনোয়ার ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর থানার গোপালপুর গ্রামের মো. আব্দুর রবের ছেলে। বর্তমানে তিনি বায়েজিদ থানার বাংলাবাজার ডেবারপাড় জামতলা এলাকায় বসবাস করেন বলে জানা গেছে।

শুক্রবার (১৬ এপ্রিল) রাত সাড়ে নয়টার দিকে থানার চন্দ্রনগর এলাকার চৌধুরী নগরের উদার পাহাড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গত ২৭ মার্চ বাংলাবাজারে এক দোকানির কাছ থেকে চাঁদা দাবি করেন আনোয়ারসহ তার সহযোগীরা। দোকানি চাঁদা দিতে অপারগতা প্রকাশ করলে তাকে মারধর এবং দোকান ভাঙচুর করা হয়। পরে ভুক্তভোগী দোকানি গত ৮ এপ্রিল ১০ জনকে আসামি ও অজ্ঞাত আরো ১০ থেকে ১৫ জনকে আসামি করে একটি চাঁদাবাজি মামলা করেন। মামলায় অভিযান চালিয়ে একজনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়। এরপর থেকে বাকি সবাই পলাতক ছিলেন। শুক্রবার রাতে গোপন সংবাদে আনোয়ারকে গ্রেপ্তার করা হয়।

বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার বলেন, ‘আনোয়ারের বিরুদ্ধে ২০১৪ সাল থেকে এ পর্যন্ত চাঁদাবাজি, হত্যা ও ধর্ষণসহ মোট নয়টি মামলা এবং একাধিক অভিযোগ রয়েছে।’

ওসি আরও বলেন, ‘আনোয়ারের ভয়ে অনেকে মামলা বা অভিযোগ করতে আসে না। কিছুদিন আগেও তাকে একটা ধর্ষণ মামলায় গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছিল। বায়েজিদ এলাকায় তার বেশকিছু সহযোগী আছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।’

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 525 People

সম্পর্কিত পোস্ট