চট্টগ্রাম মঙ্গলবার, ১১ মে, ২০২১

সর্বশেষ:

১৬ এপ্রিল, ২০২১ | ৮:৩৩ অপরাহ্ণ

রাজীব রাহুল

লকডাউন: আড্ডাবাজি ঠেকাতে নগরজুড়ে র‌্যাব-পুলিশের অবস্থান

কঠোর লকডাউনের তৃতীয় দিন ছিল আজ শুক্রবার। সাপ্তাহিক ছুটির দিন হওয়াতে অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়া ও উম্মুক্ত বিনোদন স্পটে আড্ডাবাজি ঠেকাতে নগর জুড়ে র‌্যাব- পুলিশের অবস্থান ছিল দেখার মতো। সকাল থেকেই নগরীর রাস্তা ঘাট ছিল অনেকটা ফাঁকা। রাস্তায় রিকশা, মোটর সাইকেল ও ব্যক্তিগত গাড়ি ছাড়া চোখে পড়েনি কোন যানবাহন। দুপুরে স্বাস্থ্যবিধি মেনে মসজিদে জুমার নামাজ শেষে ঘরে ফিরেছে মুসল্লিরা।

নগরীর সিআরবি, অভয়মিত্র ঘাট, বিল্পব উদ্যান, পতেঙ্গা সী বীচ, শাহ আমানত সেতু, জামালখান ও আগ্রাবাদ জাম্বুরী র্পাক  এলাকা ঘুরে দেখা গেছে গাড়ি নিয়ে পুলিশের অবস্থান । এসময় এসব স্থানে দেখা মেলেনি কোন দর্শনার্থীর।

এ বিষয়ে সিএমপি দক্ষিণের ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) মো.মহিউদ্দিন খান পূর্বকোণকে বলেন, যে উদ্দেশ্য নিয়ে সরকার সর্বাত্মক লকডাউন দিয়েছে আমরা তা সফল করার চেষ্ঠা করছি। বিনা প্রয়োজনে ব্যক্তিগত গাড়ি নিয়েও বের হতে নিরুসাহিত করছি। যারা নির্দেশনা অমান্য করে বের হচ্ছে আমরা তাদের জরিমানা করছি।

একই বিষয়ে সিএমপি উত্তরের ট্রাফিক ইন্সপেক্টর (প্রশাসন) মো. মশিউর রহমান বলেন, যাদের সড়কে নামার অনুমতি আছে তারা ছাড়া অন্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য নগরীতে চেক পোস্ট বাড়ানো হয়েছে। আইন অমান্যকারীদের জরিমানা করা হচ্ছে।

উম্মুক্ত বিনোদন স্পটে আড্ডাবাজি ঠেকানোর বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নেজাম উদ্দিন বলেন, আমার থানা এলাকায় উম্মুক্ত বিনোদন স্পটে দিনভর পুলিশের অবস্থান ছিলো। এক্ষেত্রে কোন ছাড় নেই। করোনার সংক্রামণ ঠেকাতে ঘরে থাকার বিকল্প নেই। অপ্রয়োজনে বের হওয়া , অলি গলিতে আড্ডা দেয়া ঠেকাতে আরও কঠোর পদক্ষেপ নিচ্ছি আজ থেকে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক জানান, নগরজুড়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে নিয়মিত অভিযান চালানো হচ্ছে। এতে মাস্ক না পড়া, হোটেল মালিকরা স্বাস্থ্যবিধি না মেনে খাবার বিক্রি করা ও কাঁচা বাজারে জনসমাগম ঠেকাতে নিয়মিত জরিমানা করা হচ্ছে। জেলা প্রশাসকের নির্দেশে এই অভিযান চলমান থাকবে। বাঁচতে হলে স্বাস্থ্যবিধি মানতেই হবে ।

পূর্বকোণ / আরআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 519 People

সম্পর্কিত পোস্ট