চট্টগ্রাম সোমবার, ১০ মে, ২০২১

সর্বশেষ:

১৬ এপ্রিল, ২০২১ | ২:৩৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

এসএমএস করলেই পৌঁছাবে ত্রাণ সহায়তা

লকডাউনে কর্ম হারিয়ে আর্থিক সংকটে বন্দর নগরী চট্টগ্রামের অনেক পরিবার। অথচ আর্থিক সংকট এবং অনাহারে থাকা পরিবারগুলো লোকলজ্জায় মুখ ফুটে নিজের কষ্টের কথা বলতে চায়না কাউকেই। এমন পরিস্থিতিতে তাদের জন্য বিশেষ সেবা চালু করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। এসএমএস করলেই পৌঁছে দেয়া হবে ত্রাণ সহায়তা।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাতে টাইগারপাস বঙ্গবন্ধু প্রাথমিক বিদ্যালয়ে দরিদ্র ও অসচ্ছল ৩০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণশেষে এসব কথা জানান জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

পূর্বকোণকে তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় বুধবার (১৪ এপ্রিল) থেকেই আমরা ত্রাণ বিতরণ শুরু করেছি। গতকাল রাতে দরিদ্র মানুষের ঘরে ঘরে গিয়ে ত্রাণ বিতরণ করা হয়। আজকে বৃহস্পতিবার ৩০০ পরিবারকে ত্রাণ দেওয়া হয়। যাদের ত্রাণ দরকার কিন্তু লোকলজ্জায় চাইতে পারছেন না তাদের জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। তারা যদি জেলা প্রশাসনের নির্দিষ্ট নম্বরে এসএমএম করে বিষয়টি জানান তাহলে আমরা নিজ উদ্যোগেই ত্রাণ পৌঁছে দিচ্ছি।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক পূর্বকোণকে বলেন, চট্টগ্রামে যারা সরাসরি এসে ত্রাণ নিতে লজ্জাবোধ করেন তাদের জন্য এসএমএসের ব্যবস্থা করা হয়েছে। তারা যদি জেলা প্রশাসকের নম্বরে বা জেলা ত্রাণ কর্মকর্তার অথবা জেলা প্রশাসকের স্টাফ অফিসারের নম্বরে ঠিকানাসহ এসএমএস করেন তাহলে ত্রাণ তাদের ঘরে পৌঁছে দেওয়া হবে। 

তিনি বলেন, প্রত্যেক পরিবারকে প্রতি প্যাকেটে ৭ কেজি চাল, ১ কেজি ডাল, ১ লিটার সয়াবিন তেল, ২ কেজি আলু, ১ কেজি চিনি ও একটি সাবান দেওয়া হচ্ছে ।

ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এস. এম জাকারিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক মাসুদ কামাল, স্টাফ অফিসার টু ডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক, এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা, ডিআরআরও সজীব চক্রবর্তীসহ আরও অনেকে।

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 480 People

সম্পর্কিত পোস্ট