চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মাদক নিয়ন্ত্রণে দেশবাসীর সহযোগিতা চেয়েছেন ডিআইজি

নিজস্ব প্রতিবেদক

২৬ জুন, ২০১৯ | ৮:৩০ অপরাহ্ণ

মাদক নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনীসহ দেশের প্রতিটি নাগরিকের সহায়তা চেয়ে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, ‘আমরা মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তার করে আইনের সম্মুখীন করেছি, অনেকে বন্দুকযুদ্ধে মারা গেছে। মাদক নিয়ন্ত্রণে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। পরিবার, আত্মীয়স্বজন, শিক্ষার্থী, এলাকার ইমামসহ সবাই সমন্বিতভাবে কাজ করলে এই যুদ্ধে জয়ী হতে পারব।’

বুধবার (২৬ জুন) দুপুরে নগরীর মোটেল সৈকতে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চল এ আলোচনা সভার আয়োজন করে।

কক্সবাজারভিত্তিক মাদকের প্রসার নিয়ে ডিআইজি বলেন, ‘মিয়ানমার আমাদের ওপর ১২ লাখ রোহিঙ্গা চাপিয়ে দিয়ে অমানবিকতার পরিচয় দিয়েছে। তারা (রোহিঙ্গা) আমাদের বন, পরিবেশ ক্ষতিগ্রস্ত করেছে। এরপরও আমাদের কেউ কেউ মিয়ানমার থেকে ইয়াবা এনে দেশের কোটি কোটি টাকা পাচার করে দিচ্ছে। যুবসমাজকে ধ্বংস করে দিতে ভূমিকা রাখছে। এদের দেশপ্রেম নিয়ে প্রশ্ন রয়ে গেছে। যদি আমরা মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় বন্ধ করতে না পারি, যতই উন্নয়ন ও অগ্রযাত্রা হোক না কেন, সব মুখ থুবড়ে পড়বে। আপনারা তথ্য দেন আমরা তথ্যদাতার পরিচয় গোপন রাখব।’

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক মো. কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. হাবিবুর রহমান, সিভিল সার্জন ড. মো. আজিজুর রহমান সিদ্দিকী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক ড. কাজী গোলাম মাওলা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত পরিচালক মো. মুজিবুর রহমান পাটওয়ারী, র‌্যাব-৭ এর মেজর মো. মেহেদী হাসান।

পরে দিবসটি উদযাপনে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার দেয়া হয়। আলোচনা অনুষ্ঠানের পূর্বে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ প্রচার নিয়ে র‌্যালি অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট