চট্টগ্রাম সোমবার, ১০ মে, ২০২১

১৫ এপ্রিল, ২০২১ | ১০:১৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে পেঁয়াজু-বেগুনির ক্ষতিকর রং বিক্রি, জরিমানা

করোনা মহামারিতেও চট্টগ্রাম নগরীতে ইফতারির খাবার পেঁয়াজু-বেগুনির স্বাদ বাড়াতে মেশানো হচ্ছে ক্ষতিকর রং। আর এসব অননুমোদিত রং দেদারছে বিক্রি করছে দোকানিরা।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) নগরীর মুরাদপুর, ষোলশহর, মুরাদপুর, কর্নেলহাট, সিটি গেট, বিশ্ব ব্যাংক কলোনি, বন্দর ও ইপিজেড এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে দেখা গেছে এমন চিত্র।

এপিবিএন-৯ এর সহায়তায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, অননুমোদিত রং পেঁয়াজু-বেগুনিতে ব্যবহারের উদ্দেশ্যে বিক্রি করায় মুরাদপুর এলাকার হাটহাজারী স্টোরকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।এছাড়া কর্নেলহাট কাঁচাবাজারের সেলিমের মাংসের দোকানকে মূল্যতালিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা জরিমানা করা হয়।

সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে এলপিজি গ্যাস সিলিন্ডার বিক্রি করায় আকবরশাহ থানার বিশ্বকলোনি এলাকার ভাই ভাই এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা, এনআর গ্যাস সার্ভিসকে ১ হাজার টাকা, ষোলশহর এলাকার জাহিন এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা, সোহেল এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা, খাজা স্টোরকে ৩ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়। পাশাপাশি বিক্রেতাদের মাস্ক পরতে, ক্রেতাদের নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রেখে কেনাকাটা করতে এবং কেনার সময় প্রতারিত হলে অধিদপ্তরের হটলাইনে (১৬১২১) অভিযোগ জানাতে অনুরোধ জানান কর্মকর্তারা।

পূর্বকোণ/মামুন/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 215 People

সম্পর্কিত পোস্ট