চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে আরও ৩৬৭ জনের দেহে করোনার জীবাণু

নিজস্ব প্রতিবেদক

১৫ এপ্রিল, ২০২১ | ১০:৫৬ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যায়নি। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩৬৭ জনের দেহে। এদের মধ্যে ২৯৩ জন নগরীর ও ৭৪ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৬ হাজার ৭৫ জনে।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

আরও জানা যায়, গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের ছয়টি ল্যাবে ১ হাজার ৪৪২ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৭০ জনের নমুনা পরীক্ষায় ৭৪ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৮৫ জনের নমুনা পরীক্ষায় ৮৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ২৫১ জনের নমুনা পরীক্ষায় ৯৩ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০৫ জনের নমুনা পরীক্ষায় ৪০ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৪ জনের নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাস অস্তিত্ব পাওয়া যায়নি।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮৯ জনের নমুনা পরীক্ষা করে ৫৬ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮ জনের নমুনা পরীক্ষায় ২১ জনের শরীরে করোনার জীবাণু ধরা পড়েছে।

তবে এদিন শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) কোন নমুনা পরীক্ষা করা হয়নি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট