চট্টগ্রাম সোমবার, ১০ মে, ২০২১

১৪ এপ্রিল, ২০২১ | ৮:২৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

মতিন খসরুর মৃত্যুতে শিক্ষা উপমন্ত্রীর শোক

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক আইনমন্ত্রী এডভোকেট আব্দুল মতিন খসরুর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন  শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শোকবার্তায় বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য, ব্যারিস্টার নওফেল বলেন, আব্দুল মতিন খসরু ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। তিনি বাংলাদেশ ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামী লীগের থানা ও জেলার বিভিন্ন পদে রাজনৈতিক দায়িত্ব পালন করেছেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের আইন বিষয় সম্পাদক এবং সভাপতিমণ্ডলীর সদস্য পদ অলংকৃত করেছেন। ১৯৯৬-২০০১ সাল পর্যন্ত বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি আরও বলেন, সাবেক আইনমন্ত্রী খসরুর ঐতিহাসিক ভূমিকার জন্য আমরা জাতির পিতার হত্যার বিচার দেখতে পেয়েছিলাম। জীবনের ঝুঁকি নিয়ে, অনেকের কড়া রক্তচক্ষু অগ্রাহ্য করে ইন্ডেমনিটি অধ্যাদেশ মহান জাতীয় সংসদে তিনি বাতিলে নেতৃত্ব দিয়েছিলেন, বঙ্গবন্ধুর হত্যার বিচার, বিচারিক আদালতে সকল প্রক্রিয়া মেনে সম্পন্ন করতে সকল সহযোগিতা করেছিলেন, সকল ষড়যন্ত্র চূর্ণ করে উচ্চ আদালতে ইন্ডেমনিটি বাতিল চ্যালেঞ্জ করে করা রীট মোকাবেলা করেছিলেন।

নওফেল বলেন, দলের দুঃসময়ে তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের আইনি সহায়তা প্রদান করে আন্দোলন-সংগ্রাম চালিয়ে যাবার সাহস ও উৎসাহ যোগাতেন। তার মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগ একজন নিবেদিতপ্রাণ নেতা এবং আইনজীবীগণ একজন বলিষ্ঠ অভিভাবক হারালো। শিক্ষা উপমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 198 People

সম্পর্কিত পোস্ট