চট্টগ্রাম সোমবার, ১০ মে, ২০২১

১৪ এপ্রিল, ২০২১ | ১১:৪৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চাঁদাবাজদের হাত থেকে রক্ষা পেতে চট্টগ্রামে ব্যবসায়ীর সংবাদ সম্মেলন

চট্টগ্রামের বাকলিয়ায় সন্ত্রাসী-চাঁদাবাজদের হাত থেকে রক্ষা পেতে এবং তাদের গ্রেপ্তারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন স্থানীয় ব্যবসায়ী ইমতিয়াজ ফারুকী।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সুলতান আহমেদ হলে এই সংবাদ সম্মেলন করেন তিনি।

এতে লিখিত বক্তব্যে ব্যবসায়ী ইমতিয়াজ ফারুকী বলেন, গত ১০ এপ্রিল সকাল ১১টায় আমার আত্মীয় ও ব্যবসায়ীক বন্ধু ইসলাম মিয়ার বাকলিয়া এক্সেস রোডস্থ জায়গায় গেলে বাকলিয়ার চিহ্নিত চাঁদাবাজ জাকির হোসেন, সৈয়দ সাদ্দাম হোসেনসহ আরও ১০-১২ জন সন্ত্রাসী মিলে আমাকে মেরে ফেলার উদ্দেশ্যে হামলা করে। এতে আমি মারাত্মক আহত হই। পরে প্রাণে বাঁচতে আমি জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করলে বাকলিয়া থানা পুলিশ এসে আমাকে তাদের হাত থেকে উদ্ধার করে এবং চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

তিনি বলেন, অভিযুক্তরা দীর্ঘদিন ধরে আমার বন্ধু ইসলাম মিয়ার কাছ থেকে ২ কোটি টাকা চাঁদা দাবি করে আসছিলো। ঘটনার দিনি আমার বন্ধু ইসলাম মিয়া সকালে গৃহ নির্মাণের জন্য তার তপশীলোক্ত জায়গায় কাজ শুরু করার পর ঐদিন দুপুর ১২টায় অভিযুক্তরা ইসলাম মিয়ার জায়গায় অনধিকার প্রবেশ করে এবং সরাসরি চাঁদার টাকা দাবি করে। এ সময় আমি কিসের টাকা জিজ্ঞেস করলে তারা সঙ্গে সঙ্গে আমাকে দেশীয় অস্ত্র, দা-কিরিচ, লোহার রড ও লাঠি নিয়ে মারধর করে।

ইমতিয়াজ ফারুকী বলেন, চমেক হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা শেষে আমি থানায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা করতে গেলে সেখানে একটি আপস মিমাংসার সিদ্ধান্ত হয়। এরপর আটককৃত ব্যক্তিরা উপস্থিত গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে ঘটনার সত্যতা স্বীকার করে এবং মাফ চেয়ে থানায় লিখিত মুসলেকার মাধ্যমে আপসনামা দিলে থানা হাজত থেকে আটককৃতদের ছেড়ে দেয়।

কিন্তু ছাড়া পাওয়ার পর অভিযুক্তরা আবারও প্রাণনাশের হুমকি দিয়ে যাচ্ছে। এই অবস্থায় চরম নিরাপত্তাহীনতায় ভুগছি।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 182 People

সম্পর্কিত পোস্ট