চট্টগ্রাম মঙ্গলবার, ১১ মে, ২০২১

১২ এপ্রিল, ২০২১ | ১০:১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনা টেস্টের নমুনা সংগ্রহে ভ্রাম্যমাণ বুথ চালু

করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় নগরীতে আবার চালু হয়েছে গাউসিয়া কমিটি বাংলাদেশের ভ্রাম্যমাণ করোনা স্যাম্পল কালেকশন ও টেস্ট সেবা। রবিবার (১১ এপ্রিল) নগরীর হালিশহর হাউজিং এস্টেটের এ-ব্লকে সরকারি আর্বান ডিস্পেনসারি সেন্টারে এ কার্যক্রম উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী।

গাউসিয়া কমিটির করোনা রোগী সেবা ও মৃত কাফন-দাফন কর্মসূচির প্রধান সমন্বয়ক এডভোকেট বখতিয়ার জেলা সিভিল সার্জনের আওতায় নগরীর ৬টি গুরুত্বপূর্ণ আর্বান ডিস্পেনসারিতে মাত্র ১০০ টাকা সরকারি ফি দিয়ে প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত অগ্রাধিকার ভিত্তিতে সপ্তাহের ৬দিন নমুনা সংগ্রহ সেবা চলমান রাখার ঘোষণা দেন। জরুরি প্রয়োজনে ০১৮১৯-৩৩৪৬০৮ নম্বরে অথবা স্থানীয় গাউসিয়া কমিটির সঙ্গে যোগাযোগের মাধ্যমে এ সেবা নেওয়ার জন্য নগরবাসীর প্রতি আহবান জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র বলেন, ‘বাংলাদেশে গত বছরের মার্চে করোনা মহামারির শুরু থেকে গাউসিয়া কমিটির মানবিক সেবা মাইলফলক হয়ে থাকবে। বিশেষত সময়ের সঙ্গে তাল মিলিয়ে গাউসিয়া কমিটির সেবা কর্মসূচি দিশেহারা মানবতাকে মুক্তির পথ দেখাচ্ছে। তিনি ক্রমবর্ধমান করোনা সংক্রমণের ভয়ংকর পরিস্থিতিতে কোভিড-১৯ শনাক্তকরণে স্যাম্পল কালেকশন ও বিআইটিআইডি দ্বারা ভ্রাম্যমাণ টেস্ট পুনরায় চালুর জন্য গাউসিয়া কমিটি বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

সভাপতির বক্তব্যে পেয়ার মুহাম্মদ কমিশনার বলেন, গাউসিয়া কমিটি বাংলাদেশ ও অন্তহীন ফাউন্ডেশনের যৌথ সহায়তায় গত আগস্ট থেকে এ কার্যক্রম ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলমান রাখা হয়। করোনা টিকা বা ভ্যাকসিন গ্রহণ শুরু হওয়ায় ১ মার্চ থেকে এ সেবা স্থগিত করার ৪০ দিনের মাথায় দেশে কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষিতে আবার ভ্রাম্যমাণ গাড়িতে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ শুরু করেছি আমরা। এসময় আরো উপস্থিত ছিলেন কর্মসূচির সদস্য মুহাম্মদ এরশাদ খতিবী, অন্তহীন ফাউন্ডেশনের প্রজেক্ট লিডার মুহাম্মদ শরফুদ্দিন চৌধুরী কাজল, হালিশহর থানা গাউসিয়া কমিটির সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ জোবাইদ উদ্দিন টুটুল প্রমুখ।

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 497 People

সম্পর্কিত পোস্ট