চট্টগ্রাম মঙ্গলবার, ১১ মে, ২০২১

সর্বশেষ:

১১ এপ্রিল, ২০২১ | ১০:২০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চবি অধ্যাপক রাষ্ট্রবিজ্ঞানী ড. হাসান মোহাম্মদ আর নেই

রাষ্ট্রবিজ্ঞানী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) রাজনীতি বিজ্ঞান বিভাগের সাবেক সভাপতি প্রফেসর ড. হাসান মোহাম্মদ মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

রবিবার (১১ এপ্রিল) বিকেল তিনটার দিকে নগরীর পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

পার্কভিউ হাসপাতালের জেনারেল ম্যানেজার তালুকদার জিয়াউর রহমান শরীফ পূর্বকোণকে বলেন, ড. হাসান মোহাম্মদ তিনটার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। আগে থেকেই তার নিউরোলজিক্যাল সমস্যা ছিল। তবে তিনি যে ওষুধগুলো সেবন করতেন সেগুলোর ওভার ডোজের কারণে মৃত্যু হয়েছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, রাত ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের পাশে দ্বিতীয় জানাযা শেষে সাবেক উপাচার্য এআর মল্লিকের কবরের পাশে তাকে দাফন করার কথা রয়েছে।

এর আগে গত ৪ এপ্রিল সকালে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে বিকালে আইসিইউতে স্থানান্তর করা হয়। এরপর সেখান থেকে ৮ এপ্রিল পার্কভিউ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সাগরকন্যা সন্দ্বীপে জন্ম নেয়া ড. হাসান মোহাম্মদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ছিলেন। বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের সহ সভাপতি, বাংলাদেশ রাষ্ট্রবিজ্ঞান সমিতির সাধারণ সম্পাদক, বাংলাদেশ অধ্যয়ন কেন্দ্রের প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালকসহ বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক সামাজিক সাংস্কৃতিক, বুদ্ধিবৃত্তিক ও পেশাজীবী সংগঠনের দায়িত্ব পালন করেন তিনি।

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 597 People

সম্পর্কিত পোস্ট