চট্টগ্রাম মঙ্গলবার, ১১ মে, ২০২১

১১ এপ্রিল, ২০২১ | ৮:০৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্য বিধি উপেক্ষা করায় ৩০ রেস্টুরেন্টকে জরিমানা

স্বাস্থ্য বিধি উপেক্ষা করে নির্দেশনা অমান্য করায় ৩০ রেস্টুরেন্টকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। রবিবার ( ১১ এপ্রিল) জেলা প্রশাসনের চার নির্বাহী ম্যাজিস্ট্রেট সকাল থেকে বিকাল পর্যন্ত চলমান অভিযানে নগরীর কোতোয়ালি, সদরঘাট , ডবলমুরিং, খুলশী  বায়েজিদ, পতেঙ্গা, ইপিজেড ও বন্দর এলাকায় এসব জরিমানা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতিকুর রহমান খুলশী ও বায়েজিদ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে জামান হোটেলকে ২ হাজার টাকা, নিউ মালঞ্চ রেস্টুরেন্টে ৫০০ টাকা, ভাতঘর হোটেল কে ৫০০ টকা, নূর মোহাম্মদ হোটেল কে ৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করেন ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক নগরীর বেশ কিছু এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে অর্থদণ্ড আদায় করেন। এ সময় জালালাবাদ হোটেল ৩ হাজার টাকা, এরিটস ফুডটস ২০০০ টাকা, হোটেল প্যরাগন ৫ হাজার টাকা, মা কুলিং কর্ণার ১ হাজার টাকা ,সাতকানিয়া কুলিং কর্ণার ২০০০ টাকা, ইজি মালঞ্চ ১ হাজার টাকা, হাজী বিরানি ৫০০ টাকা এবং মালঞ্চকে ৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন নগরীর কোতোয়ালি সদরঘাট ও ডবলমুরিং এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় শেরে বাংলা রেস্তোরাঁ ২ হাজার টাকা, হানিফ হোটেল এন্ড রেস্টুরেন্ট ১ হাজার ৫০০ টাকা, মাওলানা হোটেল এন্ড বিরানি হাউস ১ হাজার ৫০০ টাকা, বাঙ্গালিয়ানা রেস্তোরাঁ ৫ হাজার  টাকা, হোটেল হান্নান আল ফয়েজ ৪০০০ টাকা, হাজী বিরিয়ানি হাউজ ১ হাজার টাকা এবং উজালা হোটেল এন্ড রেস্টুরেন্টকে ৩ হাজার  টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব প্লাবন কুমার বিশ্বাস পতেঙ্গা ইপিজেড ও বন্দর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে সাহেববাবু বৈঠকখানা ও সি মারমেইড রেস্তোরা কে ৫০০ টাকা করে, পতেঙ্গা হোটেল এন্ড রেস্টুরেন্ট কে ১ হাজার টাকা, পোড়ামাটি রেস্টুরেন্ট কে ২ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, কয়েকদিন ধরে লক্ষ্য করা যাচ্ছে রেস্টুরেন্ট মালিকরা সরকারি বিধিনিষেধ ও স্বাস্থ্য বিধি উপেক্ষা করে জনসমাগম করিয়ে ব্যবসা পরিচালনা করছেন। ফলে আজকে বিশেষত রেস্টুরেন্টে স্বাস্থ্য বিধি প্রতিপালনে ৬ জন ম্যাজিস্ট্রেট সকাল বিকাল দুই শিফটে মোবাইল কোর্ট পরিচালনা করেন। যারা স্বাস্থ্য বিধি উপেক্ষা করেছে তাদেরকে আমরা অর্থদণ্ড করেছি পাশাপাশি সতর্ক করে দিয়েছি যাতে আইন লঙ্গন না করে।

তিনি আরও বলেন, রেস্টুরেন্টে দেখা গেছে মানুষ বসে অযথা আড্ডা দিচ্ছে। জনসমাগম এড়ানোর জন্যে ও স্বাস্থ্য বিধি প্রতিপালনে এরকম অভিযান অব্যাহত থাকবে।

পূর্বকোণ / আরআর /পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 234 People

সম্পর্কিত পোস্ট