চট্টগ্রাম সোমবার, ১০ মে, ২০২১

১০ এপ্রিল, ২০২১ | ১০:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

৫ ম্যাজিস্ট্রেটের অভিযানে ৬৬ হাজার টাকা জরিমানা

চট্টগ্রামে সরকারি নিদের্শনা অমান্য করায় পৃথক অভিযানে ৬৬ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদলত।

শনিবার (১০ এপ্রিল) জেলা প্রশাসনের পাঁচজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগীরর পাঁচটি পয়েন্টে এই অভিযান পরিচালনা করেন।

জেলা প্রশাসন থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা সংক্রমণ বৃদ্ধি পেলেও স্বাস্থ্যবিধি না মানার ক্ষেত্রে আজও উদাসীন জনসাধারণ। তবে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে ক্রেতা-বিক্রেতাদের অবহেলা চোখে পড়েছে। আজ দিনভর নগরীর ৫টি স্পটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় স্বাস্থ্যবিধি না মানায় ৬৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

আজ শনিবার নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত চকবাজার ও বাকলিয়া এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ২২ টি মামলা দায়ের করে মোট  ৫৩ হাজার ১০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। অন্যদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী খুলশী ও বায়েজিদ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৭ টি মামলা দায়ের করে ৬ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা বিনতে আমিন নগরীর পতেঙ্গা ইপিজেড ও বন্দর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৩টি মামলা দায়ের করে ৩০০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজ পাহাড়তলী, হালিশহর এবং আকবরশাহ  এলাকায়  মোবাইল কোর্ট পরিচালনা করে ২টি মামলা দায়ের করে ১ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ নগরীর পাঁচলাইশ ও চান্দগাও এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ৩ টি মামলা দায়ের করে ২৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

এদিকে জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি অভিযানকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিতরণ করা হয়েছে ৪ হাজার মাস্ক।

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 204 People

সম্পর্কিত পোস্ট