চট্টগ্রাম সোমবার, ১০ মে, ২০২১

সর্বশেষ:

৯ এপ্রিল, ২০২১ | ১০:১৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্যবিধি না মানায় অভিযান, ৫৯ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম নগরীতে স্বাস্থ্যবিধি না মানায় পৃথক অভিযানে ৫৯ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৯ এপ্রিল) জেলা প্রশাসনের ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট পৃথকভাবে ছয়টি অভিযান পরিচালনা করে এ জরিমানা আদায় করেন।

বিষয়টি নিশ্চিত করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক। পূর্বকোণকে তিনি বলেন, করোনা সংক্রমণ বৃদ্ধি পেলেও স্বাস্থ্যবিধি না মানার ক্ষেত্রে আজও উদাসিন জনসাধারণ। এরমধ্যেই আজ খোলা হয়েছে দোকান, শপিং মলসহ ব্যবসায় প্রতিষ্ঠান। তবে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে ক্রেতা-বিক্রেতাদের অবহেলা চোখে পড়েছে। আজ দিনভর নগরীর ৬টি স্পটে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। স্বাস্থ্যবিধি না মানায় তারা জরিমানা আদায় করেন ৫৯ হাজার টাকা।

এদিকে সরকারি আদেশের বিষয়ে জনসচেতনতা সৃষ্টির পাশাপাশি অভিযানকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিতরণ করা হয়েছে ৪ হাজার ৫০০ মাস্ক।

তিনি আরও বলেন, আজ শুক্রবার নগরীর পতেঙ্গা ইপিজেড ও বন্দর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনাকালে ১০টি মামলা দায়ের করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোজাম্মেল হক চৌধুরী। এসময় স্বাস্থ্যবিধি না মানায় ১২ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করেন তিনি। অন্যদিকে নগরীর পাহাড়তলী, হালিশহর ও আকবরশাহ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৮ জনকে ১০ হাজার ৫০০ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী।

তিনি আরও বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান কোতোয়ালী, সদরঘাট, ডবলমুরিং এলাকায় মোবাইল কোর্ট চালিয়ে ৭টি মামলা দায়ের করে ৩০ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন।

এছাড়া নগরীর বায়েজিদ ও খুলশী মোড় এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৪টি মামলার বিপরীতে ৪ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন। নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস চকবাজার ও বাকলিয়া এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করার সময় ২টি মামলা দায়ের করে ৪০০ টাকা অর্থদণ্ড আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট সোনিয়া হক চান্দগাঁও ও পাঁচলাইশ এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৩টি মামলা দায়ের করে ৬০০ টাকা অর্থদণ্ড আদায় করেন।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 844 People

সম্পর্কিত পোস্ট