চট্টগ্রাম মঙ্গলবার, ১১ মে, ২০২১

৯ এপ্রিল, ২০২১ | ৯:৫৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অধ্যক্ষের আপত্তিকর ছবি তুলে ব্ল্যাকমেইল, গ্রেপ্তার ২

চট্টগ্রাম নগরীর চান্দগাঁওয়ে জোরপূর্বক সাবেক কলেজ অধ্যক্ষের আপত্তিকর ছবি তুলে ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে নারীসহ দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (৯ মার্চ) ভোরে আকবর শাহ এলাকার নন্দন হাউজিং সোসাইটি থেকে তাদের গ্রেপ্তার করে খুলশী থানা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- খুলশী থানার সেগুনবাগান ৮ নম্বর লেইনের সোহাগ কলোনির মো. রহমানের স্ত্রী শাহিনা আক্তার প্রকাশ আইরিন নিসা (৩০) ও আকবর শাহ থানার নন্দন হাউজিং সোসাইটির আব্দুর জব্বারের ছেলে হুমায়ূন কবীর সুমন (৩৫)।

বিষয়টি নিশ্চিত করে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহীনুজ্জামান বলেন, ৪ এপ্রিল কলেজের সাবেক ছাত্রী পরিচয় দিয়ে শাহিনা আক্তার নামের এক নারী ফোন করে দেখা করতে চান। ৪ এপ্রিল বেলা পৌনে ১২টার দিকে চট্টগ্রাম ডায়াবেটিস জেনারেল হাসপাতালের সামনে পরীক্ষা করতে যান ওই শিক্ষক। সেখানে শাহিনা আক্তার প্রকাশ আইরিন নিসা ফোন করে দেখা করার অনুরোধ করলে হাসপাতালের সামনে আসতে বলেন।

একটি সিএনজি অটোরিক্সায় এসে আইরিন নিসা নিজেকে সাবেক ছাত্রী দাবি করে নানা সহযোগিতা কামনা করেন। এ সময় তিনজন পুরুষ ঘুষি দিয়ে প্রথমে রিকশায় তোলে, পরে জোর করে সিএনজিতে তুলে অজ্ঞাত একটি লিফটে করে বাসায় প্রবেশ করান। শিক্ষকের আপত্তিকর ছবি তুলে আইরিন নিসা। এ সময় ৫ লাখ টাকা দাবি করে, না দিলে আপত্তিকর ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন। এসময় সঙ্গে থাকা নগদ ১২ হাজার টাকাও ছিনিয়ে নেন।

সম্মানের ভয়ে সিএনজি অটোরিক্সাযোগে বাসায় ফিরে কাউকে কিছু না বলে ২ লাখ টাকার চেক দেন ওই শিক্ষক। সেই চেক দিয়ে ওআর নিজাম রোডের একটি বেসরকারি ব্যাংক থেকে বেলা ২টার দিকে টাকা তুলে নেওয়া হয়। পুনরায় শিক্ষকের কাছে ২ লাখ টাকা দাবি করে আইরিন নিশা। টাকা না দিলে আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়।

ওসি মোহাম্মদ শাহীনুজ্জামান আরও বলেন, প্রতারণার মাধ্যমে কলেজশিক্ষকের আপত্তিকর ছবি তুলে ব্ল্যাকমেইল করার অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে ভুক্তভোগী শিক্ষক বাদী হয়ে থানায় মামলা করেছেন। বাকি আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 588 People

সম্পর্কিত পোস্ট