চট্টগ্রাম বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

৯ এপ্রিল, ২০২১ | ১২:৩৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রাস্তায় পড়েছিল ১১৫ বছরের বৃদ্ধ, ৯৯৯-এ ফোন পেয়ে পুলিশ পৌঁছে দিল বাসায়

১১৫ বছর বয়সী গোলাম রহমান। থাকতেন চট্টগ্রাম নগরীর চাক্তাই নয়া মসজিদ এলাকার মেয়ের বাসায়। পরিবারে স্বজনদের অবহেলা সইতে না পেরে আজ বৃহস্পতিবার সকালে বেরিয়ে পড়েন ভিক্ষা করতে। মানুষের কাছ থেকে ভিক্ষা করে সেই টাকায় বায়েজিদ আরেফিন নগর এলাকার এসে সড়কের পাশে ঘুমিয়ে পড়েন। শরীর যে আর চলে না। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ঘুমাতে দেখে এলাকার লোকজন তাকে পাশের একটি মসজিদে এনে জরুরি সেবা ৯৯৯-এ কল দেয়। ঘটনাস্থলে টিম নিয়ে উপস্থিত হয় বায়োজিদ থানার এসআই রিদওয়ানুল হক।

এ সময় এসআই রিদওয়ানুল হকের কোনো কথার জবাব দিতে পারেছেন না তিনি। খুবই অস্পষ্ট স্বরে শুধু চাক্তাই নয়া মসজিদ কথাটি বলতে পারেন তিনি। তারপর পুলিশ স্থানীয় এক মহিলা সমাজকর্মী মাহফুজা বেগম লিমাসহ বৃদ্ধাকে নিয়ে বাকলিয়ার চাক্তাই নয়া মসজিদ এলাকায় যান। সেখানে তাদের মেয়ের বাসা খুঁজে বের করে। এসআই রিদওয়ানুল হকের অনুরোধে সেখানে হাজির হয় বাকলিয়া থানার একটি টিম। সকলের উপস্থিতি বৃদ্ধ গোলাম রহমানকে মেয়ে রাবেয়া বেগমের হাতে তুলে দেয়া হয়। এ সময় বৃদ্ধ বাবাকে মেয়ের গালিগালাজে অবাক হয় পুলিশ।

এসআই রিদওয়ানুল হক জানান, বাবাকে ফিরে পেয়ে কোথায় মেয়ের খুশি হওয়ার কথা তা না, সে উল্টো রাগারাগী করছিলেন। পরে আমাদের কথায় শান্ত হন তিনি। গোলাম রহমান আসলে তাদের ঘরের বোঝা হয়ে গেছেন এমনটাই ব্যবহার করছিল মেয়ে। তখনই বুঝলাম তিনি কেন ঠিকানা বলতে চায়ছিল না। আসলে তিনি এই বাসায় ফিরতে চাননি। এটা ঠিক না সব বাবাকেই একদিন বৃদ্ধ হতে হবে। আর সারাজীবন কষ্ট করে ছেলে-মেয়েদের কাছ থেকে এমনটা কেউই আশা করেন না।

পূর্বকোণ/আরআর/এএইচ

শেয়ার করুন
The Post Viewed By: 613 People

সম্পর্কিত পোস্ট