চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

মুচলেকা দিয়ে অভিভাবকদের জিম্মায়

পটিয়ায় ইভটিজিং’র দায়ে ৪ বখাটে কিশোর আটক

নিজস্ব সংবাদদাতা, পটিয়া

২৬ জুন, ২০১৯ | ১:০২ পূর্বাহ্ণ

পটিয়ায় স্কুল শিক্ষার্থীকে ইভটিজিং করার দায়ে ৪ বখাটে কিশোরকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন, উপজেলার ছনহরা ইউনিয়নের ১ নং ওয়ার্ড উত্তর ছনহরা গ্রামের জাহাঙ্গীর আলমের পুত্র মো. ফয়সাল (১৬), মো. ছৈয়দ নুরের পুত্র মো. আলা উদ্দিন (১৭), নুর মোহাম্মদ পুত্র মো. ইমরান হোসেন (১৬), মো. ইউসুফ এর পুত্র মো. আসিব (১৫) সে আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র। এবং অন্যরা রিকশাচালক, বিভিন্ন স্থানে শ্রমিককের কাজ করে।
প্রধান শিক্ষক পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাবিবুল হাসানকে সন্ধ্যা ৭টায় এ বিষয়ে অবহিত করলে সাথে সাথে তিনি পটিয়া থানার একদল পুলিশ নিয়ে উপস্থিত হন। পরে ঘটনার বিস্তারিত শুনে ধৃতদের থানায় নিয়ে যাওয়ার নির্দেশ দেন।
২৪ জুন দুপুরে ইউএনও কার্যালয়ে নিয়ে ভ্রাম্যমাণ আদালতে ধৃতদের ১৮ বছর পূর্ণ না হওয়ায় শিশু কিশোর সংশোধন আইনে তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে তাদের অভিভাবকদের কাছে জিম্মায় দেন এবং তাদের ২১দিন পরপর উপজেলার সমাজ সেবা কর্মকর্তা পিপলু চন্দ্র নাথ ও পটিয়া থানার শিশু বিষয়ক কর্মকর্তা এস আই জাহাঙ্গীর এর নিকট হাজিরা দেয়ার নির্দেশ দেন।
এ ব্যাপারে উপজেলা ইউএনও মো. হাবিবুল হাসান জানান, স্কুলের প্রধান শিক্ষক এ ঘটনা বিষয়ে জানালে গত রবিবার সন্ধ্যা ৭টায় ঘটনাস্থলে গিয়ে ৪ বখাটে কিশোরকে আটক করে থানায় নিয়ে আসা হয়। ২৪ জুন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে শিশু কিশোর আইনের তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে তাদের অভিভাবকদের নিকট জিম্মায় দেন। এবং তাদের ২১দিন পরপর সমাজসেবা ও পটিয়া থানা পুলিশের কাছে হাজিরা দেয়ার নির্দেশ দেয়া হয়।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট