চট্টগ্রাম রবিবার, ১১ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

৮ এপ্রিল, ২০২১ | ১২:৩৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বিনামূল্যে আবারও নমুনা সংগ্রহ করবে অন্তহীন ফাউন্ডেশন

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও চট্টগ্রাম নগরীতে বিনামূল্যে নমুনা সংগ্রহের কার্যক্রম শুরু করতে যাচ্ছে সেচ্চাসেবী সংগঠন অন্তহীন ফাউন্ডেশন।

আগামী শনিবার (১০ এপ্রিল) থেকে চট্টগ্রাম নগরীর ৬ টি স্পটে এ কার্যক্রম পুনরায় শুরু করা হবে বলে জানিয়েছেন সংগঠনটির প্রজেক্ট লিডার ও আইনবিষয়ক পরিচালক শরফুদ্দীন চৌধুরী কাজল।

তিনি পূর্বকোণকে বলেন, গত বছর বিভিন্ন এলাকার ৬টি স্পটে ভ্রাম্যমাণ বুথের মাধ্যমে করোনার নতুনা সংগ্রহ করে অন্তহীন ফাউন্ডেশন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) সহযোগিতায় আগস্টের ১০ তারিখ থেকে সফলভাবে ফেব্রুয়ারির ২৮ তারিখ পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়। পরে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে বন্ধ করা হয় এ কার্যক্রম। তবে পুনরায় আগামী শনিবার (১০ এপ্রিল) থেকে নগরীর ৬টি স্পটে আবারও শুরু করা হবে নমুন সংগ্রহের কার্যক্রম।

তিনি আরও বলেন, গত বছর ২১০ দিন পরিচালিত এ কার্যক্রমে নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৬৩৬টি। ফাউন্ডেশনের ৫০ জন সদস্যের সহযোগিতায় ৬টি স্পটে পরিচালিত হয় কার্যক্রম।

 

বিনামূল্যে আবারও নমুনা সংগ্রহের উদ্যোগ
বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) সহযোগিতায় বিনামূল্যে গতবছর চট্টগ্রাম নগরীতে ভ্রাম্যমাণ গাড়ির মাধ্যমে এলাকায় এলাকায় গিয়ে বুথের মাধ্যমে নমুনা সংগ্রহ করেন অন্তহীন ফাউন্ডেশন। এ বছরও বিনামূল্যে করোনার নমুনা সংগ্রহ করার কথা জানান ফাউন্ডেশনের প্রজেক্ট লিডার শরফুদ্দীন চৌধুরী কাজল।

তিনি বলেন, আমারা প্রতিটি এলাকায় গিয়ে বিনামূল্যে নমুন সংগ্রহ করবো। করোনা টেস্ট করাতে আর্থিক সংকটের ফলে সাধারণ মানুষকে যে বিড়ম্ভনায় পড়তে হয় তা কাটবে। তবে সরকারি ফি হিসেবে জমা দিতে হবে ১০০ টাকা। কিন্তু হতদরিদ্র মানুষজন যদি সরকারি ফিও দিতে ব্যর্থ হন তাহলে সংগঠনের পক্ষ থেকে ফি ছাড়াই বিনামূল্যে করানো হবে নমুনা সংগ্রহ।

 

যেসব এলাকায় সংগ্রহ করা হবে নুমনা
সপ্তাহে শুক্রবার ছাড়া বাকী ৬ দিনই নগরীর ৬টি স্পটে নমুন সংগ্রহ করা হবে।

জানা যায়, সকাল ১০ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত প্রতি শনিবার পাঁচলাইশ আরবান ডিসপেনসারিতে, রবিবার হালিশহর আরবান ডিসপেনসারিতে, সোমবার আগ্রাবাদ আরবান ডিসপেনসারিতে, মঙ্গলবার শেরশাহ আরবান ডিসপেনসারিতে, বুধবার হকার মার্কেটের দ্বিতীয় গলি এলাকার স্কুল হেলথ আরবান ডিসপেনসারিতে এবং বৃহস্পতিবার গাউসুল আজম আরবান ডিসপেনসারিতে নমুন সংগ্রহ করবে ফাউন্ডশনটি। প্রয়োজনে যোগযোগ করা যাবে ০১৬৭৮-০৬২৫৩৫ নম্বরে।

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 401 People

সম্পর্কিত পোস্ট