চট্টগ্রাম বুধবার, ২০ অক্টোবর, ২০২১

সর্বশেষ:

২৪ জুন, ২০১৯ | ৮:৪৩ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, সাতকানিয়া

সাতকানিয়া পৌরসভার ৫নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনে আরিফের জয়

সাতকানিয়া পৌরসভার ৫নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদের উপ-নির্বাচনে গাজর প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন মো. আরিফুল ইসলাম। তাঁর প্রাপ্ত ভোট ৯শত ২৯। তাঁর নিকটতম প্রতিদ্বন্ধী ছিলেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা ও পাঞ্জাবী প্রতীকের হাজী সরওয়ার কামাল। তাঁর প্রাপ্ত ভোট ৬শত ৭১।
পশ্চিম ঢেমশা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আজ সোমবার নিশ্ছিদ্র নিরাপত্তায় ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয় এ উপ-নির্বাচন। ভোট গ্রহণ চলে সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, সাতকানিয়া পৌরসভার ৫নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর হাফেজ আবদুল মালেক বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করলে নির্বাচন কমিশন এ আসনটি শুন্য ঘোষণা করেন। পরে উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করলে ৭ প্রার্থী কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহ করেন। তারা প্রথমে নির্বাচনে অংশ নিতে আগ্রহী ছিলেন। এজন্য অনেকেই পোস্টার, লিফলেট ও ব্যানারও ছাপিয়ে ছিলেন।
উল্লেখ্য, ৫নম্বর ওয়ার্ডটি ছিটুয়াপাড়া ও রোজমরপাড়া দুই গ্রাম নিয়ে গঠিত। ৭ প্রার্থীর মধ্যে হাজী সরওয়ার কামাল রোজমর পাড়ার হলেও অন্য ৬ প্রার্থীই ছিটুয়া পাড়ার। পরবর্তীতে ছিটুয়া পাড়ার বাসিন্দা ও সাতকানিয়া পৌরসভার সাবেক মেয়র হাজী মোহাম্মদুর রহমান সরওয়ারকে হঠানোর জন্য ৬ প্রার্থীর মধ্যে লটারির ব্যবস্থা করে আরিফুল ইসলামকে একক প্রার্থী হিসেবে ঘোষণা করলে অন্য ৫ প্রার্থী নির্বাচনী প্রচারণা থেকে সরে আসেন।

পূর্বকোণ/ সুকান্ত

শেয়ার করুন
The Post Viewed By: 893 People

সম্পর্কিত পোস্ট