চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

২ জুলাইয়ের মধ্যে ধ্বংস করা হবে সব মেয়াদোত্তীর্ণ ওষুধ

২৪ জুন, ২০১৯ | ১:৫২ পূর্বাহ্ণ

মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংসের সিদ্ধান্ত নিয়ে ওষুধ প্রশাসন অধিদফতরের নোটিশমেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে ধ্বংস করতে হাইকোর্ট গত ১৮ জুন নির্দেশ দেওয়ার পর তা বাস্তবায়নে রাজি হয়েছে ফার্মেসি এবং ওষুধ কোম্পানিগুলো। গতকাল রবিবার ওষুধ প্রশাসন অধিদফতরের সভাকক্ষে সব স্টেকহোল্ডারদের নিয়ে আয়োজিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে উপস্থিত ছিলেন ওষুধ শিল্প সমিতি, বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি, ওষুধ প্রস্তুতকারক কোম্পানি, আমদানিকারক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের প্রতিনিধিরাসহ র‌্যাবের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট।-বাংলানিউজ
বৈঠক সূত্রে জানা যায়, মেয়াদোত্তীর্ণ ওষুধ ফার্মেসি থেকে সংগ্রহ করে তা নিজস্ব ব্যবস্থায় এবং পরিবেশবান্ধব উপায়ে ধ্বংস করবে ওষুধ প্রস্তুতকারক কোম্পানিগুলো। এ বিষয়ে দীর্ঘ আলোচনার পর তাদের রাজি করানো গেছে। এছাড়া আরও জানা যায়, ওষুধ ধ্বংস করার পর ওষুধ প্রশাসন অধিদফতরকে তা রিপোর্ট আকারে জানাতে হবে। এই সংক্রান্ত একটি চিঠি অধিদফতরের পক্ষ থেকে সব স্টেকহোল্ডারকে পাঠানো হবে। বৈঠকে সভাপতিত্ব করেন ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান।
চিঠির বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, বৈঠকে সবাই সম্মত হয়েছেন মেয়াদোত্তীর্ণ ওষুধ ধ্বংস করার ব্যাপারে। এক্ষেত্রে ফার্মেসি এবং ওষুধ প্রস্তুতকারক কোম্পানি উভয়েই একে অপরকে সহযোগিতা করবে। কাজটি শেষ করে অধিদফতরে প্রতিবেদন পাঠাতে বলা হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট