চট্টগ্রাম মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১

সর্বশেষ:

২৪ জুন, ২০১৯ | ১:৫২ পূর্বাহ্ণ

৭০ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনে বক্তারা

বাংলাদেশকে অর্থনৈতিক সমৃদ্ধি উপহার দিয়েছে আওয়ামী লীগ

পূর্বকোণ ডেস্ক : যথাযোগ্য মর্যাদায় দেশের বিভিন্নস্থানে বাংলাদেশ আওয়ামীলীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল সংগ্রাম ও অর্জনে গৌরবময় পথচলার ৭০ বছর । এ উপলক্ষে আয়োজিত কর্মসূচির আলোচনা সভায় বক্তারা বলেন,
পটিয়া উপজেলা আওয়ামীলীগ : সংগঠনের উদ্যোগে দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে পালন করা হয়। এ উপলক্ষে উপজেলার সকল ইউনিয়ন ও পৌরসভার প্রতিটি ওয়ার্ড থেকে আ.লীগ, যুবলীগ ও ছাত্রলীগ এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল সহকারে উপজেলা পরিষদ মাঠে জমায়েত হয় এবং মাঠ থেকে র‌্যালি সহকারে পটিয়া পৌরসভা মাঠে এসে সমাবেশে মিলিত হয়।
উপজেলা আ.লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আ.ক.ম সামশুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পৌরমেয়র অধ্যাপক হারুনুর রশিদের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন জেলা আ.লীগের সাংগঠিনক সম্পাদক প্রদীপ দাশ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান দেবব্রত দাশ, উপজেলা আ.লীগের সাবেক সভাপতি রাশেদ মনোয়ার, ভাইস চেয়ারম্যান তিমির বরণ চৌধুরী, উপজেলা আ.লীগ নেতা বিজন চক্রবর্তী, নাছির আহমদ চেয়ারম্যান, নুরুল হাকিম, মফজল আহমদ চৌধুরী, আবদুল খালেক চেয়ারম্যান, আজিমুল হক চৌধুরী, আলমগীর আলম, আবু ছালেহ চৌধুরী, আলমগীর খালেদ, এম. এজাজ চৌধুরী, মাহমুদুল হক, এম এন এ নাছির, ফজলুল হক আল্লাই, গোলাম সরোয়ার চৌধুরী মুরাদ, এডভোকেট হোসোইন রানা, আবু তৈয়ব, উপজেলা যুবলীগ সভাপতি বেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক এম এ রহিম, পৌরসভা যুবলীগ সভাপতি নুর আলম ছিদ্দিকী, সাধারণ সম্পাদক রফিকুল আলম, ছাত্রলীগ নেতা তারেকুর রহমান তারেক, সোহেল উদ্দিন প্রমুখ।
খাগড়াছড়ি : নিজস্ব সংবাদদাতা জানিয়েছেন, জেলার আওয়ামী লীগের কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, র‌্যালিসহ নানা কর্মসূচিতে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরার নেতৃত্বে¡ এ সময় উপস্থিত ছিলেন, সভাপতি কল্যাণ মিত্র বড়–য়া, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল , যুব আওয়ামীলীগে সভাপতি যতন কুমার ত্রিপুরা, সদর উপজেলা যুব আওয়ামী লীগের সহ সভাপতি নুরুল আজম, মহিলা আওয়ামীগের নেত্রী বাসুরী মারমাসহ আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনে নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মানিকছড়ি : নিজস্ব সংবাদদাতা জানিয়েছেন, উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে গতকাল ২৩ জুন রবিবার বাংলাদেশ আওয়ামীলীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। রবিবার সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থান থেকে আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের নেতা কর্মীরা র‌্যালি ও শোভাযাত্রা নিয়ে দলীয় অফিসের সামনে জড়ো হন। উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যানমো. জয়নাল আবেদীন এবং সাধারণ সম্পাদকমো. মাঈন উদ্দিন এর উপস্থিতিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। শ্রদ্ধা নিবেদনশেষে দলীয় অফিস থেকে র‌্যালি ওশোভাযাত্রা বের হয়ে মানিকছড়ি বাজারসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার দলীয় অফিসে এসেশেষ হয়। র‌্যালি শেষে দলীয় অফিসে সকল নেতা কর্মীদের উপস্থিতিতে কেককেটে দিবসটি উদযাপন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শফিউল আলমচৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি মো. তাজুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান ডলী চৌধুরানী, যুবলীগ সাধারণ সম্পাদক মো. জাহেদুল আলম মাসুদ, সহ-সভাপতি মো. সামায়ুন ফরাজী সামু, ছাত্রলীগ সভাপতিমো. আলমগীরহোসেন, সাধারণ সম্পাদকমোস্তফা কামাল, কলেজ ছাত্রলীগ সভাপতি রাজীব কুমার নাথ, সাধারণ সম্পাদক মতিউর হাসান প্রমুখ।
হাজেরা তজু বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ : সংগঠনের কলেজ শাখার উদ্যোগে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান গতকাল রবিবার ক্যাম্পাস প্রাঙ্গণে কলেজ ছাত্রলীগের সভাপতি মো. শাহীনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি আবু সাদাত মোহাম্মদ সায়েম। উদ্বোধক ছিলেন হাজেরা তজু বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও নগর স্বেচ্ছাসেবক লীগ নেতা মোজাম্মেল হক। প্রধান বক্তা ছিলেন, মহানগর ছাত্রলীগের কার্য নির্বাহী সদস্য মো. শাহাদাতুল ইসলাম বাপ্পি। সভায় বক্তব্য রাখেন যুবলীগ নেতা আবু তৈয়ব লিটন, মো: টিপু, ছাত্রলীগ নেতা মাহবুব রহমান দুর্জয়, মিন্টু বড়–য়া, সাহেদ শাকিল, রিগান আলী সর্দার, জমির উদ্দিন, ইরফান মাহমুদ, সজিব চৌধুরী প্রমুখ।

শেয়ার করুন
The Post Viewed By: 422 People

সম্পর্কিত পোস্ট