চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

প্রস্তুত ৪৭০ শয্যার হসপিটাল, এপ্রিলে উদ্বোধন

বিশ্বমানের সেবার প্রতিশ্রুতি নিয়ে চট্টগ্রামে এভারকেয়ার

নিজস্ব প্রতিবেদক 

১৭ মার্চ, ২০২১ | ২:০৪ অপরাহ্ণ

বৃহৎ পরিসর নিয়ে চট্টগ্রামে প্রস্তুত হয়েছে আর্ন্তজাতিক মানের বেসরকারি হাসপাতাল এভারকেয়ার। বিশ্বের ৬ দেশে প্রতিষ্ঠানটির আরও ২৯টি হাসপাতালের মতোই চট্টগ্রামেও একই মানের সেবা নিতে পারবেন গ্রহীতারা। একই মানের সেবা প্রদানের প্রতিশ্রুতি নিয়েই আগামী এপ্রিল মাসেই উদ্বোধন করার কথা জানিয়েছেন সংশ্লিষ্টরা।  শহরের অনন্যা আবাসিক এলাকার ৪ লাখ ৯২ হাজার বর্গফুটের জায়গার উপর নির্মিত ৪৭০ শয্যাবিশিষ্ট এই হাসপাতালে রয়েছে ২৭টি বিশেষ বিভাগ।

এ নিয়ে আন্তর্জাতিক এভারকেয়ার গ্রুপের বাংলাদেশে এটি দ্বিতীয় হাসপাতাল। যা  চট্টগ্রামের সর্বপ্রথম মাল্টি ডিসিপ্লিনারী সুপার-স্পেশিয়ালিটি টারশিয়ারি কেয়ার হসপিটাল হতে যাচ্ছে।

গতকাল মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, ইতোমধ্যে শেষ করা হয়েছে হাসপাতালটির অবকাঠামো কাজ। শয্যা সংযোজ থেকে শুরু করে স্থাপন করা হয়েছে আন্তর্জাতিক মানের পরীক্ষা-নিরীক্ষার যন্ত্রপাতিও। এপ্রিলে উদ্বোধনের লক্ষ্যে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। ক্যান্সার, হৃদরোগ ও কিডনি রোগ, সার্জারি, মেডিসিনসহ ২৯ টি বিভাগ রয়েছে। তাতে বিশ্বমানের ইনডোর-আউটডোর এবং ট্রমা সেন্টারও স্থাপন করা হয়েছে। যা যাত্রা শুরু করলে এটিই হবে চট্টগ্রামের একমাত্র পূর্ণাঙ্গ বেসরকারি চিকিৎসা কেন্দ্র।

হাসপাতালের জিএম ফজলে আকবর বলেন, চিকিৎসা সেবা নিতে এ অঞ্চলের মানুষদের ঢাকা কিংবা বিদেশ পাড়ি দিতে হবে না। হাসপাতালটি চালু হলে এখানেই বিশ্বমানের সেবা পাবেন রোগীরা। দেশের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশের চিকিৎসকরাও এখানে সেবা দিবেন বলে জানান তিনি।

সংশ্লিষ্টরা জানান, ২০১৪ সালের ১৩ সেপ্টেম্বর হাসপাতালটির নির্মাণকাজ শুরু হয়। এটি নির্মাণে ব্যয় হয়েছে সাড়ে ৮০০ কোটি টাকা। সর্বাধুনিক প্রযুক্তিসমৃদ্ধ মেডিকেল সেবা ও ৫ শতাধিকেরও বেশি মেডিকেল প্রোফেশনালসদের সঙ্গে নিয়ে সেবা নিশ্চিত করবে।  যেখানে থাকবে ২৪/৭ জরুরি বিভাগ, সর্বাধুনিক আইসিইউ সেবা এবং ২৭টি বিশেষ ও উপ-বিশেষ বিভাগ যা পুরো অঞ্চলের ধারণক্ষমতার শূন্যস্থান পূরণে সক্ষম।

এভারকেয়ার গ্রুপের সিইও ম্যাসিমিলিয়ানো কোলেলা বলেন, চট্টগ্রামের একমাত্র আন্তর্জাতিক স্বীকৃতিপ্রাপ্ত হসপিটাল হিসেবে এভারকেয়ার সেবার মানদন্ড এক নতুন উচ্চতায় নিয়ে যাবে এবং ভবিষ্যতের স্বাস্থ্যসেবা উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখবে। আমরা খুবই আনন্দিত চট্টগ্রামের মানুষের কাছে বিশ্বমানের সেবা পৌঁছে দিতে পারবো।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট