চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধনে মেয়র

রাতকানা রোগ এবং অন্ধত্ব রোধে সরকার কার্যক্রম গ্রহণ করেছে

২৩ জুন, ২০১৯ | ১:৪৩ পূর্বাহ্ণ

হাম, ডায়রিয়াসহ সব ধরনের রোগ থেকে বাঁচাতে সারাদেশের সাথে চট্টগ্রামেও গতকাল শুরু হয় ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর ক্যাম্পেইন। গতকাল শনিবার সকাল ৮টা থেকে একযোগে চট্টগ্রাম নগর ও ১৫ উপজেলায় ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম শুরু হয়। কার্যক্রমের আওতায় ৬-১১ মাস বয়সী শিশুকে নীল রঙের ভিটামিন এ-প্লাস এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হয়। এর মধ্যে নগরীর ৪১ ওয়ার্ডে ১ হাজার ২৮৮টি স্বাস্থ্যসেবা কেন্দ্রে ৬ মাস থেকে ৫৯ মাস বয়সের সাড়ে ৫ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয় চট্টগ্রাম সিটি কর্পোরেশনে। অন্যদিকে ১৫টি উপজেলায় ৭ লাখ ৫৮ হাজার ২৪২ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয় চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে। এ ক্যাম্পেইন চলে বিকেল ৪টা পর্যন্ত। সিটি কর্পোরেশন : স্বাস্থ্যবান আগামী প্রজম্ম গড়তে চট্টগ্রাম নগরীতে গতকাল শনিবার উদযাপিত হলো জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন-২০১৯ । এই উপলক্ষে গতকাল সকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশন

আয়োজিত আন্দরকিল্লা নগর স্বাস্থ্য কেন্দ্রে একটি শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাইয়ে দিয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ আ জ ম নাছির উদ্দীন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জহুরলাল হাজারী। চসিক স্বাস্থ্য স্ট্যন্ডিং কমিটির সভাপতি আলহাজ নাজমুল হক ডিউক অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন। সভায় স্বাগত বক্তব্য রাখেন চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সেলিম আকতার চৌধুরী। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন চসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ আলী। এই সময় উপস্থিত ছিলেন মেমন মাতৃসদন হাসপাতালের ইনচার্জ ডাক্তার আশীষ মুখার্জি, ডাক্তার ইমান হোসেন রানাসহ জোনাল মেডিকেল অফিসারবৃন্দ। প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, বর্তমান সরকার আগামী প্রজন্মকে সুস্থ দেহ ও মনের অধিকারী হিসেবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। রাতকানা রোগ এবং অন্ধত্ব একটি অপুষ্টিজনিত সমস্যা, যা ভিটামিন ‘এ’র অভাবে হয় । তাই সরকার সব ধরনের অপুষ্টি রোধে জাতীয় পুষ্টিসেবা কার্যক্রমসহ ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। বর্তমানে ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। এর ফলে রাতকানা রোগ ও অন্ধত্বের হার বর্তমানে নামিয়ে আনা সম্ভব হয়েছে। তাই আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে শারীরিক ও মানসিকভাবে স্বাস্থ্যবান করে গড়ে তুলতে সরকারের পাশাপাশি নগরবাসীকে এগিয়ে আসার আহবান জানান মেয়র। তিনি বলেন, অন্ধত্বের মত অভিশাপ আর কিছু নেই। নিজেদের অজ্ঞতার কারণে জন্মের পর শিশুরা অন্ধ হয়ে যায়। অভিভাবক বিশেষ করে মা ও বাবাকে সচেতন হতে হবে । এই কর্মসূচি থেকে যাতে একটি শিশু যেন বাদ না পড়ে, সেই জন্য সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নগর স্বাস্থ্যসহ সংশ্লিষ্ট টীকাদান কেন্দ্র খোলা থাকবে । এই সময়ের মধ্যে নিজ নিজ শিশুকে পার্শ্ববতী সেন্টারে নিয়ে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো জন্য অভিভাবকদের প্রতি আহবান মেয়রের। ভিটামিন ‘এ’ কাম্পেইন কর্মসূচি সেবক কলোনি থেকে শুরু করার কথা উল্লেখ করে মেয়র বলেন, এই কলোনির লোকজন ভিটামিন ‘এ’ প্লাস সম্পর্কে অন্যান্য এলাকার মতোই সচেতন নয় । তারা পশ্চাৎপদ রয়ে গেছে। মেয়র নাছির বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় ৪১টি ওয়ার্ডে স্থায়ী ও অস্থায়ী মিলে ১২৮৮ টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী প্রায় ৮০ হাজার শিশুকে ১টি করে নীল রঙের ও ও ১২ থেকে ৫৯ মাস বয়সী প্রায় সাড়ে ৪ লাখ ৬০ হাজার শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হয়েছে। তবে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন থেকে যাতে কোন শিশু বাদ না পড়ে সেজন্য মহানগরের প্রতিটি স্বাস্থ্যসেবা কেন্দ্র রাত ১০টা পর্যন্ত খোলা রাখার নির্দেশ দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।
এতে নগরে অবস্থিত সকল সরকারি – বেসরকারি এবং স্বায়ত্বশাসিত কর্মকর্তাগণ ছাড়াও প্রায় ৪ হাজার স্বেচ্ছাসেবক, চসিক জোনাল অফিসার , মেডিকেল অফিসার ,ইপিআই টেকনিশিয়ান , সুপারভাইজার ,স্বাস্থ্য সহকারী , টীকাদান ও স্বাস্থ্যকর্মী এ কাজে নিয়োজিত ছিলেন। এই কাজে যারা সহযোগিতা করেছেন বিশেষ করে ওয়ার্ড কাউন্সিলর ,স্বাস্থ্য মন্ত্রণালয় , স্বাস্থ্য অধিদপ্তর, জাতীয় পুষ্টি প্রতিষ্ঠান, বিশ্ব স্বাস্থ্য সংস্থা ,ইউনিসেফ , বিভাগীয় পরিচালক স্বাস্থ্য সিভিল সার্জন চট্টগ্রাম , বিভিন্ন এনজিও সংস্থাসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান মেয়র।
সিভিল সার্জন কার্যালয়: স্বতঃস্ফূর্ত পরিবেশে ভিটামিন ‘এ’ ক্যাপসুল ক্যাম্পেইন শুরু হয়েছে জানিয়ে সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী বলেন, ‘ কোনো শিশুই যাতে ক্যাপসুল খাওয়া থেকে বঞ্চিত না হয় সে বিষয়ে আমাদের স্বেচ্ছাসেবকরা সচেষ্ট রয়েছেন।’
স্বাস্থ্যকেন্দ্র ছাড়াও বাসস্ট্যান্ড, ব্রিজের টোলপ্লাজা, বিমানবন্দর, রেলস্টেশন প্রভৃতি স্থানে ভ্রাম্যমাণ টিমের মাধ্যমে শিশুদের এই ক্যাপসুল খাওয়ানো হয়।
২০ নম্বর দেওয়ান বাজার ওয়ার্ড : ২০ নম্বর দেওয়ান বাজার ওয়ার্ডে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী। এই কর্মসূচির আওতায় দেওয়ানবাজর ওয়ার্ডে প্রায় ১২০০ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়। এ সময় ওয়ার্ডের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
ফিরিঙ্গীবাজার ওয়ার্ড : গতকাল শনিবার চট্টগ্রাম সিটি কর্পোরেশন স্বাস্থ্য বিভাগের উদ্যোগে ফিরিঙ্গী বাজার সাবিত্রী সুধা বালিকা উচ্চ বিদ্যালয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ৩৩ নম্বর ফিরিঙ্গী বাজার ওয়ার্ড কাউন্সিলর আলহাজ হাসান মুরাদ বিপ্লব। বিশেষ অতিথি ছিলেন ৩৩, ৩৪ ও ৩৫ নম্বর মহিলা ওয়ার্ড কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ বেবী। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ আবদুল হালিম দোভাষের সভাপতিত্বে ও সাবেক ছাত্রনেতা সাইফুদ্দীন আহমেদের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন সমাজসেবক আফতাব উদ্দিন, আবিদ হোসেন, মাহমুদুর রহমান বাবুল, ওয়ার্ড সচিব নুরুল আলম, ফিরিঙ্গী বাজার ওয়ার্ড মেডিকেল অফিসার ডা. আমেনা মোস্তাফা, স্বাস্থ্য সহকারী মমতাজ বেগম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবী ভট্টাচার্য্য, মহানগর যুবলীগ সদস্য খোরশেদ আলম রহমান, জাহাঙ্গীর আলম, মক্কা প্রবাসী আলহাজ আবদুল হালিম বাচ্চু, মোহাম্মদ জাহাঙ্গীর প্রমুখ।
চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল: গতকাল ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন পালিত হয়। ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত জেনারেল সেক্রেটারী ডা. মো. আরিফুল আমীন ও সদস্য রেখা আলম চৌধুরী। এ সময় আরো উপস্থিত ছিলেন হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. মো. নূরুল হক, পরিচালক (মেডিকেল এফেয়ার্স) প্রফেসর ডা. আবদুল ওয়াহিদ আল মামুন, উপ-পরিচালক (প্রশাসন) ডা.এ কে এম আশরাফুল করিম, সহকারী পরিচালক (প্রশাসন) ডা. কামাল হোসেন জুয়েল, সহকারী পরিচালক (মেডিকেল এফেয়ার্স) ডা. ফাহিম হাসান রেজা, নার্সিং সুপারিনটেনডেন্ট রনজু কনা পাল প্রমুখ।
বন্দর-ইপিজেড ও পতেঙ্গা: জাতীয় ভিটামিন ’এ’প্ল­াস ক্যাম্পেইনে বন্দর ইপিআই’জোনের উদ্যোগে ৩৯ নম্বর ওয়ার্ড অফিসে কাউন্সিলর জিয়াউল হক সুমনের পক্ষে কর্মসূচির উদ্বোধন করেন কাউন্সিলর পরিষদ সদস্য মো. সিলেম রেজা। গতকাল শনিবার সকালে বন্দরটিলা সেন্টারে বিনামূল্যে একটি করে ভিটামিন ক্যাপসুল খাইয়ে কর্মসূচির সূচনা হয় ।
এসময় ইপিআই’জোনের জোনাল মেডিকেল অফিসার ডা. হাসান মুরাদ চৌধুরী , টেকনিশিয়ান মৃনাল দাশ, ওয়ার্ড সচিব মুনসুর আলী খান ,চিত্রাভিনেতা আলী নেওয়াজ , নেছার মিয়া আজিজ, সংগঠক বাবুল হোসেন বাবলা, মিজানুর রহমান (মিজান), মমতার- মোরশেদ আলম,টিকা সহকারী সাইফুল ইসলাম, মো. জাবেদ হোসেন,জামাল হোসেন , অসীম কুমার উপস্থিত ছিলেন। কর্মসূচিতে প্রায় ১২শত শিশুকে বিনামূল্যে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়েছে।
মমতা-১ (তালতলা)ঃ বেসরকারি স্বাস্থ্য কেন্দ্র মমতা-১’এর’ উদ্যোগে বন্দর -ইপিজেড ও পতেঙ্গায় বিভিন্ন সেন্টারে বিনামূল্যে লাল ও নীল রঙের ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হয়। সকালে তালতলাস্থ মমতা ভবন-১ শিশুদের ভিটামিন ক্যাপসুল খাইয়ে কর্মসূচির সূচনা করেন মমতার সহকারী পরিচালক রেহেনা বেগম। এসময় শিশুস্বাস্থ্য কনসালন্টেট ডা. সোলেয়মান, পাবলিক হেলথ কনসালন্টেট ডা. ফারহানা তাব্বাসুম, মেডিকেল অফিসার ডা. মোরশেদ মাহমুদ,সার্ভিস প্রোমোশন অফিসার মোরশেদ আলম, টিকা সহকারী-সাইফুল ইসলাম। জাতীয় কর্মসূচিতে প্রায় ২৫০০শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়।
একই দিন কাজীরগলিস্থ হালিশহর একাদশ ক্লাবে,বন্দরটিলা প্রাইভেট চিকিৎসক কল্যাণ সমিতির ৮টি সেন্টার,নয়ারহাট এলাকায় বঙ্গবন্ধু স্মৃতি সংসদ,নবচেতনা ক্লাব,ডা. মনুর চেম্বারে, মাদ্রাজি শাহপাড়া ক্রীড়া সংগঠন,মা-মনি কমিটি, দুর্বার ক্লাব এবং ব্যারিস্টার কলেজ দূর্জয় ক্লাব, প্রত্যয় কোচিং সেন্টার,নিউ মুরিং উনিংফাইটার ,মাবুদ-ফজিলা ফাউন্ডেশন,বন্দর ৩৮ নম্বর ওয়ার্ডের কলতান সংঘ, ঐকতান সংঘ,পতেঙ্গার ৪০ নম্বর ওয়ার্ড অফিস,নবারুণ সংঘ,টিএসপি নারী কল্যাণ সমিতি জাতীয় এই কর্মসূচি পালন করে।
এ সকল কেন্দ্রে সকাল৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রায় সাড়ে ৪ হাজার শিশুকে লাল রঙের এবং ১৫০০জন শিশুকে নীল রঙের ভিটামিন এ’ক্যাপসুল খাওয়ানো হয়।এছাড়া নগরীর ২৬,৩৬,৩৭,৩৮,৪১ নম্বর ওয়ার্ডে বন্দর ইপিআই’জোনের উদ্যোগে এই মহতী কর্মসূচি পালন করে। গতকাল শনিবার দুপুরে ইপিআই’জোনের জোনাল মেডিকেল অফিসার ডা. হাসান মুরাদ চৌধুরীর নেতৃত্বে জাতীয় ভিটামিন এ’প্লাস ক্যাম্পাইনের কেন্দ্রগুলো পরিদর্শন করেন। এসময় তার সাথে বিশ্বস্বাস্থ্য সংস্থার প্রতিনিধি সদস্য মো.পারভেজ,ইউনিসেফ প্রতিনিধি-কনসালটেন্ট ডা.আশ্রাফ খান,চসিক স্বাস্থ্য কর্মকতা, স্থানীয় প্রতিনিধির সদস্য এবং গণমাধ্যম কর্মীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
সাতকানিয়া: নিজস্ব সংবাদদাতা জানান, ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান’ প্রতিপাদ্যে সারাদেশের ন্যায় সাতকানিয়ায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে ক্যাম্পেইনের উদ্বোধন করেন সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোবারক হোসেন, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মো. নুরুদ্দীন, সাতকানিয়া প্রেসক্লাব সভাপতি সৈয়দ মাহফুজ-উন নবী খোকন, উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার ডা. এটিএম মঞ্জুর মোর্শেদ, স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. দিলারা পারভীন, ডা. হিরন্ময় দত্ত, ডা. এস এম ইসতিয়াক আলী, ডা. হারুনর রশিদ চৌধুরী, ডা. রাকিবুল হাসান তুহিন, ডা. সাদিয়া তাবাসসুম, ডা. উর্মি রায়, ডা. জসিম উদ্দিন, ডা. জিএম মোর্শেদ, সেনেটারি ইন্সপেক্টর মো. কামাল হোসেন, মেডিকেল টেকনোলজিস্ট(ইপিআই) মো. হেলাল উদ্দিন, নার্সিং সুপারভাইজার সানজু আরা বেগম, সিনিয়র স্টাফ নার্স তাহেরা বেগম, স্বাস্থ্য পরিদর্শক সুব্রত দত্ত, হিসাব রক্ষক আজিজুর রহমান, অফিস সহায়ক তালাত মাহমুদ সিদ্দীকি, ওয়ার্ড বয় ওয়াহিদুল ইসলাম প্রমুখ। ক্যাম্পেইনে ৪শত ৫২টি কেন্দ্রের অধীনে ৫ হাজার ৮শত ৫২ জন শিশুকে নীল এবং ৪৫ হাজার ৫শত শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়। ক্যাম্পেইনে সহযোগিতা করেন জাতীয় সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন অণুচক্রিকা ফাউন্ডেশন।
মাইজভা-ারী গাউছিয়া হক কমিটি হারুয়ালছড়ি শাখা : জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন মাইজভা-ারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ হারুয়ালছড়ি শাখার উদ্যোগে নগরীর আসকারদিঘির পাড়স্থ জুমাইরা ভবনে অনুষ্ঠিত হয়। উক্ত ক্যাম্পেইনে সংগঠনের সভাপতি বিশিষ্ট মাইজভা-ারী গবেষক শাহেদ আলী চৌধুরী টিকা খাওয়ানোর মাধ্যমে উদ্বোধন করেন। এসময় মাইজভা-ারী গবেষক শাহেদ আলী চৌধুরী বলেন, ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের মধ্যে ভিটামিন ‘এ’ এর অভাবজনিত রাতকানা রোগের প্রাদূর্ভাব এক শতাংশের নীচে কমিয়ে আনা এবং তা অব্যাহত রাখা। এসময় উপস্থিত ছিলেন মো. সাইফুদ্দিন স্বপন, সজীবুল হাসান চৌধুরী, সাজেদুল হাসান চৌধুরী, ডা. পঞ্চানন দাশ গুপ্ত, লিটন দে, ত্রৈয়ী দাশ গুপ্ত, ইন্দ্রানী দাশ গুপ্তা, অশ্বরী দাশ গুপ্ত প্রমুখ।
মাইজভা-ারী গাউছিয়া হক কমিটি সূর্যগিরি আশ্রম শাখা: ফটিকছড়ি হাইদচকিয়া সূর্যগিরি আশ্রম মিলনায়তনে মাইজভা-ারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠানের টিকা খাওয়ানো উদ্বোধন করেন সংগঠনের সভাপতি তরুণ কুমার আচার্য কৃষ্ণ। এসময় তিনি বলেন, ভিটামিন ‘এ’ অপুষ্টিজনিত অন্ধত্ব থেকে শিশুদের রক্ষা করে, শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে, ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা কমায় এবং শিশু মৃত্যুর ঝুঁকি কমায়। বাংলাদেশে ভিটামিন ‘এ’ এর অভাবজনিত সমস্যা প্রতিরোধে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে জাতীয় পুষ্টি সেবা, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান বছরে দুইবার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন করে থাকে। এতে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি শিপ্রা বসু মল্লিক, নিলু দাশ, দয়াল দত্ত, লায়ন ডা. বরুণ কুমার আচার্য বলাই, শান্তি পদ আচার্য, অর্চ্চনা রানী আচার্য, কাশ্মিরি দাশ, লক্ষী বড়–য়া, আবু বড়–য়া, প্রণাম দাশ মহাদেব, ঝন্টু শীল, রুবেল শীল, দয়াল দত্ত, সুমি চৌধুরী, সমীর কান্তি দাশ, কৌবল্য বন্ধন আচার্য, রনবীর দাশ, অলপি দাশ, রবি শংকর দত্ত, শেখর দত্ত, জয়ন্তি দত্ত, লাভলী দত্ত, অভিবসু মল্লিক প্রমুখ।
চারিয়াপাড়া যুবসমাজ কল্যাণ সংগঠন ঃ ভিটামন-এ ক্যাপসুল খাওয়ানো উদ্বোধন করেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য আলহাজ জাহাঙ্গীর আলম। সংগঠনের সভাপতি মোহাম্মদ শাহাজাহানের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম রিটনের সঞ্চালনায় ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা ও সমাজসেবক আলহাজ সালামত আলী আমিরী, সমাজ সেবক আলহাজ মাহাবুবুল হক, আবু তালেব, জাহেদা বেগম পপি, সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক মো. রফিক, হাজি দুলাল, সংগঠনের সাংগঠনিক সম্পাদক রিদুয়ানুল হক রিয়াদ, শাহ মোহাম্মদ সওরব, আবুল কালাম আজাদ, মো. নিজামউদ্দিন।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট